History, asked by Tanishq7751, 8 months ago

গোলদিঘির গোলামখানা কাকে বলে ?

Answers

Answered by amrutakoli714
2

Answer:

abeyy konsi language hai Vo tho malum chayia

Answered by dk6060805
3

কলকাতা বিশ্ববিদ্যালয়কে বলা হত গোল্ডঘির গোলাম খান খানা

Explanation:

  • কলকাতা বিশ্ববিদ্যালয় (অনানুষ্ঠানিকভাবে কলকাতা বিশ্ববিদ্যালয় বা সিইউ নামে পরিচিত) কলকাতা (পূর্ব কলকাতা), পশ্চিমবঙ্গ, ভারতে অবস্থিত একটি কলেজিয়েট পাবলিক স্টেট বিশ্ববিদ্যালয়, ১৮৪7 সালের ২৪ জানুয়ারি প্রতিষ্ঠিত হয়েছিল।

  • এটি এশিয়ার প্রথম প্রতিষ্ঠান যা বহু-বিভাগীয় এবং ধর্মনিরপেক্ষ পশ্চিমা ধাঁচের বিশ্ববিদ্যালয় হিসাবে প্রতিষ্ঠিত হয়েছিল। [উদ্ধৃতি প্রয়োজন] ভারতের মধ্যে এটি একটি "পাঁচতারা বিশ্ববিদ্যালয়" এবং জাতীয় মূল্যায়ন ও স্বীকৃতি কাউন্সিল কর্তৃক অনুমোদিত "এ" গ্রেড হিসাবে স্বীকৃত এবং বিশ্ববিদ্যালয় অনুদান কমিশন কর্তৃক "সম্ভাব্যতার জন্য সম্ভাব্য বিশ্ববিদ্যালয়" এবং "বিশেষায়িত ক্ষেত্রের জন্য সম্ভাব্য কেন্দ্রের সাথে একটি কেন্দ্র" হিসাবে ঘোষিত। এর প্রাক্তন শিক্ষার্থী এবং অনুষদে রোনাল্ড রস (মেডিসিন), রবীন্দ্রনাথ ঠাকুর (সাহিত্য), সি ভি ভি রমন (পদার্থবিজ্ঞান) এবং অমর্ত্য সেন (অর্থনীতি) নামে চারটি নোবেল বিজয়ী রয়েছে include

  • ভারতে সরকার কর্তৃক প্রদত্ত পূর্ণ বৃত্তি নিয়ে গবেষণার জন্য যোগ্য হয়ে উঠতে ভারতের জাতীয় যোগ্যতা পরীক্ষা দ্বারা পরিচালিত ন্যাচারাল সায়েন্স অ্যান্ড আর্টস-এ ডক্টরাল প্রবেশিকা যোগ্যতা পরীক্ষায় স্নাতক এই বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ সংখ্যক শিক্ষার্থী রয়েছে।
Similar questions