Geography, asked by siyakarmakar655, 8 months ago

কুইনারী ও কোয়ার্টারনারী কার্যাবলীর দুটি পার্থক্য উল্লেখ কর।​

Answers

Answered by svvnhs
3

Answer:

অর্থনীতির ক্ষেত্রগুলিকে প্রাথমিক, মাধ্যমিক, তৃতীয় ক্ষেত্র হিসাবে শ্রেণিবদ্ধ করা হয় এবং তৃতীয় ক্ষেত্রকে আরও চতুর্থাংশ এবং কোয়ারিনিতে ভাগ করা হয়।

তৃতীয় কার্যক্রম

উচ্চমানের ক্রিয়াকলাপে উত্পাদন এবং বিনিময় উভয়ই অন্তর্ভুক্ত। উত্পাদনে পরিষেবাগুলি খাওয়ার জন্য "বিধান" জড়িত। এক্সচেঞ্জ, বাণিজ্য, পরিবহন এবং যোগাযোগের সুবিধা জড়িত যা দূরত্ব অতিক্রম করতে ব্যবহৃত হয়।

তৃতীয় কাজ = হোয়াইট কলার কাজ।

চতুর্মুখী কার্যক্রম

চতুর্মুখী ক্রিয়াকলাপগুলি ‘জ্ঞান সেক্টরে’ বিশেষত তৃতীয় কর্মকাণ্ড যা পৃথক শ্রেণিবিন্যাসের দাবি করে। ট্যাক্স পরামর্শদাতা, সফ্টওয়্যার বিকাশকারী এবং পরিসংখ্যানবিদদের কাছে মিউচুয়াল ফান্ড পরিচালকদের থেকে তথ্য ভিত্তিক পরিষেবাগুলির চাহিদা এবং ব্যবহারের চাহিদা খুব বেড়েছে। অফিস ভবন, প্রাথমিক বিদ্যালয় এবং বিশ্ববিদ্যালয়ের শ্রেণিকক্ষ, হাসপাতাল এবং চিকিত্সকের অফিস, থিয়েটার, অ্যাকাউন্টিং এবং ব্রোকারেজ সংস্থায় কর্মরত কর্মীরা এই বিভাগের পরিষেবার অন্তর্ভুক্ত। কিছু তৃতীয় কার্যের মতো, চতুর্মুখী ক্রিয়াকলাপগুলি আউটসোর্সও করা যেতে পারে। এগুলি সংস্থাগুলির সাথে আবদ্ধ নয়, পরিবেশ দ্বারা প্রভাবিত হয় বা বাজারের দ্বারা অগত্যা স্থানীয়করণ হয়।

কুইনারি কার্যক্রম

কুইনারি ক্রিয়াকলাপগুলি এমন পরিষেবাগুলি যা নতুন এবং বিদ্যমান ধারণাগুলি তৈরি, পুনঃব্যবস্থাপনা এবং ব্যাখ্যায় মনোনিবেশ করে; ডেটা ব্যাখ্যা এবং নতুন প্রযুক্তিগুলির ব্যবহার এবং মূল্যায়ন। প্রায়শই 'সোনার কলার' পেশাগুলি হিসাবে পরিচিত, তারা তৃতীয় ক্ষেত্রের আরেকটি মহকুমাকে প্রতিনিধিত্ব করে যা প্রবীণ ব্যবসায়ী নির্বাহী, সরকারী কর্মকর্তা, গবেষণা বিজ্ঞানী, আর্থিক ও আইনী পরামর্শদাতা ইত্যাদির বিশেষ এবং উচ্চ বেতনের দক্ষতার প্রতিনিধিত্ব করে। উন্নত অর্থনীতির কাঠামোর ক্ষেত্রে তাদের গুরুত্ব তাদের সংখ্যার তুলনায় অনেক বেশি। সিদ্ধান্ত গ্রহণকারী বা নীতি নির্ধারকরা সর্বোচ্চ স্তরের কুইনারি কার্যক্রম সম্পাদন করে।

কুইনারি = সোনার কলার পেশা

mark as brainly

Explanation:

Similar questions