History, asked by mayurdas, 9 months ago

প্রশাসনিক ব্যয় কমাতে চেয়েছিলেন।​

Answers

Answered by preetykumar6666
0

প্রশাসনিক ব্যয় কীভাবে কাটবেন

1. ক্রয় করবেন না - ভাড়া দিন

সম্পত্তির মালিকানা বা ভাড়া ভাড়া নেওয়ার সিদ্ধান্তটি আপনার ক্রিয়াকলাপের ভিত্তিতে সাধারণত হয়। মালিকানা বা দীর্ঘমেয়াদী ইজারা আপনার নির্ধারিত ব্যয় এবং আর্থিক এক্সপোজারকে বাড়িয়ে তোলে। মাসে-মাসের ভাড়া সংক্রান্ত চুক্তিগুলি স্বল্পমেয়াদে কিছুটা বেশি ব্যয় করে, চুক্তিটি শেষ করার এবং আরও উপযুক্ত জায়গাতে স্থানান্তরিত করার ক্ষমতা দীর্ঘমেয়াদে অর্থ এবং দায় বাঁচায়। একটি ওঠানাময় বাজারে, আপনি যখন বাজারের সুযোগগুলি এবং আপনার মানদণ্ডগুলি পূরণ করবে এমন বিনিয়োগের সাথে আরও স্বাচ্ছন্দ্য বোধ করেন তখন আপনার আর্থিক অনাবৃতকে সীমাবদ্ধ করা একটি বুদ্ধিমানের সিদ্ধান্ত হতে পারে।

২. ভ্রমণ এবং বিনোদন ব্যয় সীমাবদ্ধ করুন

ক্লায়েন্ট সম্পর্ক সর্বদা গুরুত্বপূর্ণ এবং কখনই আপোষ করা উচিত নয়। যাইহোক, মুখোমুখি সাক্ষাতের মান বিলাসবহুল রেস্তোঁরাগুলিতে দুর্দান্ত উপহার এবং ব্যয়বহুল নৈশভোজের কোনও অনুষ্ঠান নয়। একটি বিনোদন নীতি স্থাপন করুন যা অর্থনীতির সাথে খাপ খায়; আপনার ক্লায়েন্ট এবং সম্ভাব্যতা বুঝতে পারবেন যেহেতু তাদের সংস্থা সম্ভবত একই জাতীয় নীতি প্রয়োগ করছে।

3. টেলিকমিউট

প্রযুক্তি কার্যকরভাবে দূরত্ব হ্রাস করে, তাই প্রশাসনিক লোক বা বিশেষজ্ঞদের শারীরিকভাবে একত্রে অবস্থান করার প্রয়োজন নেই। যে কর্মচারীরা বাসা থেকে বা মাস-মাসের মধ্যে অস্থায়ী সুবিধাগুলিতে কাজ করে তারা অফিসের জায়গার উচ্চ ব্যয় হ্রাস করে বা অপসারণ করে, পাশাপাশি সহায়তা পরিষেবাদির চাহিদাও কমিয়ে দেয়। অনেক ক্ষেত্রে, টেলিযোগাযোগের সুযোগ থাকা কর্মচারীরা স্বাধীনতা এবং যাতায়াত ব্যয়ের অভাবে কম বেতন নেবে।

Hope it helped..

Similar questions