Physics, asked by abhijitdas5957, 7 months ago

পুকুরের জল পরিষ্কার রাখতে কী কী নিষেধাজ্ঞা জারি করা উচিত?​

Answers

Answered by Anonymous
16

Answer:

Explanation:

আপনার পুকুর পরিষ্কার রাখার মতো প্রাকৃতিক পদ্ধতি bar বার্লি ব্রাউন, গাছপালা এবং বায়োফিল্টার ব্যবহার করুন আল্ট্রাভায়োলেট ফিল্টার, পুকুর এবং প্লাস্টারের চিকিত্সা, জল পরিষ্কার ও স্বচ্ছ রাখার জন্য দরকারী। পরিশেষে, রিফিলিংয়ের আগে সমস্ত গাছপালা, জল এবং মাছ সরিয়ে কমপক্ষে বছরে একবার পুকুরটি খালি করুন।

পাম্প ফিল্টারটি নিয়মিত পরিষ্কার করুন বেশিরভাগ ফিল্টারগুলিকে সপ্তাহে একবার পরিষ্কার করা দরকার In সাধারণভাবে, পরিষ্কার করা কেবল ফিল্টারটি সরিয়ে ফেলা, এটি একটি পায়ের পাতার মোজাবিশেষ দিয়ে স্প্রে করা এবং প্রতিস্থাপনের বিষয় However তবে, এটি ঠিক করার সময় সর্বদা সিদ্ধান্ত নিন। কতবার এবং কতবার ফিল্টার পরিষ্কার করা হয় সে সম্পর্কে নির্মাতার নির্দেশাবলী অনুসরণ করা উচিত।

ম্যানুয়ালি পুকুরটি পরিষ্কার করুন শৈবাল নির্মূল করার উপায়টি কম তবে প্রতিদিন বেশি পরিমাণে খরচ করা হয় বা প্রতি নির্দিষ্ট পরিমাণে পুকুরে যেতে হয় এবং শেওলা আছে কিনা তা পরীক্ষা করে দেখুন। আপনি যদি কাউকে দেখতে পান, এটি জল থেকে সরাতে একটি রেক বা লম্বা লাঠি ব্যবহার করুন। আপনি যদি এই পদ্ধতিটি ব্যবহার করতে চান তবে আপনার সাবধানতা অবলম্বন করা উচিত এবং নিয়মিত পুকুরটি পরীক্ষা করা উচিত।

জলে ভাসমান পাতা এবং ধ্বংসাবশেষ সরান। বেশিরভাগ পাতা, পাতাগুলি, বীজ এবং আলগা ঘাস একটি পুকুর বিভাজক দ্বারা সরানো যেতে পারে, পুকুর এবং পুলগুলি বজায় রাখার জন্য বিশেষত নকশা করা একটি দীর্ঘ হ্যান্ডেলযুক্ত এক ধরণের নেটওয়ার্ক। এগুলি বেশিরভাগ হোম কেয়ার শপগুলিতে সহজেই উপলব্ধ। পুকুরের নীচে পরিষ্কার করুন। পুকুরের নীচের অংশটি পরিষ্কার করতে আপনি একটি পুকুরের ভ্যাকুয়াম বা তরল ভ্যাকুয়াম ব্যবহার করতে পারেন। পুকুরগুলির জন্য একটি ভ্যাকুয়াম ক্লিনার এমন একটি ডিভাইস যা আপনাকে পুকুরের নীচে পাতা, শেওলা, কাদা এবং অন্যান্য বর্জ্য খালি করতে দেয়। এগুলি বেশিরভাগ ডিআইওয়াই স্টোরগুলিতে সহজেই উপলব্ধ

Similar questions