History, asked by sabirhossensk7, 7 months ago

আদিম মানুষ যাযাবর ছিল নিজের উত্তরের স্বপক্ষে তিনটি বাক্য লেখ

Answers

Answered by mad210217
0

আদিম মানুষ ছিল যাযাবর।

খাদ্য এবং জলের সন্ধানে তারা স্থান থেকে অন্য জায়গায় চলে যাওয়ায় প্রথম দিকের মানুষেরা যাযাবর জীবন যাপন করে। তারা এটি করেছে কারণ যে প্রাণীগুলিতে তারা খাদ্যের উপর নির্ভরশীল তারা দূর জায়গায় চলে গিয়েছিল।

  • আদি নৃবিজ্ঞানীদের অভিধানে প্রাচীন সংস্কৃতি, এমন অনেকগুলি সমাজের বৈশিষ্ট্য যা বৈশিষ্ট্যযুক্ত যা কোনও লিখিত ভাষার অভাব, আপেক্ষিক বিচ্ছিন্নতা, ছোট জনসংখ্যা, তুলনামূলকভাবে সহজ সামাজিক প্রতিষ্ঠান এবং প্রযুক্তি এবং সামাজিক আর্থসংস্কৃতিক পরিবর্তনের একটি ধীর গতিতে অন্তর্ভুক্ত থাকতে পারে features এর মধ্যে কয়েকটি সংস্কৃতিতে ইতিহাস এবং বিশ্বাসগুলি মৌখিক traditionতিহ্যের মধ্য দিয়ে চলেছে এবং এই উদ্দেশ্যে বিশেষভাবে প্রশিক্ষিত কোনও ব্যক্তি বা গোষ্ঠীর প্রদেশ হতে পারে।
  • হোমো সেপিয়েন্স পৃথিবীতে বা প্রায় ৮,০০০ বছর পূর্বে যে সময় ছিল তার প্রায় ৯৯ শতাংশ সময় পর্যন্ত, সমস্ত মানুষ বন্য খাদ্যের প্রতিপালক ছিল। তাদের মধ্যে দুর্দান্ত পার্থক্য ছিল; কেউ কেউ বড় খেলা, মাছ ধরা এবং শেলফিস সংগ্রহের ক্ষেত্রে বিশেষজ্ঞ ছিল, অন্যরা প্রায় পুরোপুরি বন্য গাছপালা সংগ্রহের উপর নির্ভরশীল ছিল। তবে স্পষ্টভাবে বলতে গেলে তারা সম্ভবত সামাজিক ও রাজনৈতিক সংগঠনের অনেকগুলি বৈশিষ্ট্য, পাশাপাশি ধর্ম এবং অন্যান্য মতাদর্শের (নির্দিষ্ট বিষয়বস্তুতে না থাকলেও আকারে) ভাগ করেছেন। শিকার-জমায়েত সমিতিগুলি কৃষি সমিতির বিকাশের সাথে সাথে হ্রাস পেয়েছিল, যা তাদের অঞ্চল থেকে তাড়িয়ে দেয় বা তাদেরকে সংহত বা রূপান্তরিত করে।

Similar questions