Art, asked by afridisaid446, 6 months ago

কম্পিটিশনে পড়লে মেয়েটা তো আমায় পা ধোয়া জল খাবে,,। বক্তা কে, কী প্রসঙ্গে তার এই উক্তি এই উক্তির মধ্যে দিয়ে বক্তার কিরুপ মনোভাব ফুটে উঠেছে​

Answers

Answered by olituli185
14

Answer:

♦ প্রশ্নে উদ্বৃত্ত উক্তিটির বক্তা হলেন বেঙ্গল চ্যাম্পিয়ন অমিয়া। অ্যাপেলো ক্লাবের সুইমিংপুলে কনিকে চ্যাম্পিয়ন সাঁতারু তৈরীর নানান প্রচেষ্টা চালাতে থাকেন ক্ষিতীশ সিংহ। নিত্য নতুন পদ্ধতিতে প্রশিক্ষণ চলাকালে ক্ষিতিশ কে বহু ব্যাংকের মুখোমুখি হতে হয়। অ্যাপোলোর দক্ষ সাঁতারও বেঙ্গল চ্যাম্পিয়ন আমি আপনাকে প্রশিক্ষণ নিতে দেখে প্রশ্নে উদ্ধৃত উক্তিটি করে।

♦♦ অমিয়া বেঙ্গল চ্যাম্পিয়ন। বাংলার অন্যতম সেরা সাঁতারু। সাফল্যের চূড়ায় পৌঁছে স্মরণ আত্মসন্তুষ্টির শিকার হয়। তাই চ্যাম্পিয়নদের যে মাটিতে পা রেখে চলা জরুরি এই কথাটাই সে ভুলে যায়। অতিরিক্ত আত্মবিশ্বাস তার মধ্যে লক্ষ্য করা যায়। অন্যদের ছোট করে দেখতে শুরু করে, যা একজন খেলোয়াড় হিসেবে খুব ভুল। কোনি তার পাতলা ঝোল খাবে এ কথা বলে সে শুধু কোনিকেই অসম্মান করেনি, তার সঙ্গে তার প্রাক্তন শিক্ষক ক্ষিতি সিংহ কে অপমান করেছেন। তাদের অপমান করে সে নিজেও অনেকটা নিচে নেমে গেছে ,যা তার চরিত্রের সংকীর্ণতার পরিচয় দেয়।।

Similar questions