Biology, asked by worldhacker7689, 5 months ago

হিটস্ট্রোকে শরীরের তাপমাত্রা কত হয়

Answers

Answered by sagarikaghosh2001
0

Answer:হিটস্ট্রোক হল এমন একটি অবস্থা যা আপনার শরীরের অতিরিক্ত উত্তাপের কারণে সৃষ্ট হয়, সাধারণত উচ্চ তাপমাত্রায় দীর্ঘায়িত এক্সপোজার বা শারীরিক পরিশ্রমের ফলে। আপনার শরীরের তাপমাত্রা 104 ফারেনহাইট (40 C) বা তার বেশি হলে তাপের আঘাতের এই সবচেয়ে গুরুতর রূপ, হিটস্ট্রোক ঘটতে পারে। গ্রীষ্মের মাসগুলিতে এই অবস্থাটি সবচেয়ে সাধারণ।

Explanation:এটি ঘটে যখন শরীর আর তার তাপমাত্রা নিয়ন্ত্রণ করতে পারে না: শরীরের তাপমাত্রা দ্রুত বৃদ্ধি পায়, ঘামের প্রক্রিয়া ব্যর্থ হয় এবং শরীর শীতল হতে অক্ষম হয়।

হিটস্ট্রোকের লক্ষণ এবং লক্ষণগুলির মধ্যে রয়েছে:

শরীরের উচ্চ তাপমাত্রা। রেকটাল থার্মোমিটারের সাহায্যে প্রাপ্ত 104 F (40 C) বা তার বেশি শরীরের তাপমাত্রা হিটস্ট্রোকের প্রধান লক্ষণ।

পরিবর্তিত মানসিক অবস্থা বা আচরণ। বিভ্রান্তি, আন্দোলন, ঝাপসা কথা, বিরক্তি, প্রলাপ, খিঁচুনি এবং কোমা সবই হিটস্ট্রোকের ফলে হতে পারে।

ঘামে পরিবর্তন। গরম আবহাওয়ার কারণে হিটস্ট্রোকে, আপনার ত্বক স্পর্শে গরম এবং শুষ্ক অনুভব করবে। যাইহোক, কঠোর ব্যায়াম দ্বারা আনা হিটস্ট্রোকে, আপনার ত্বক শুষ্ক বা সামান্য আর্দ্র বোধ করতে পারে।

বমি বমি ভাব এবং বমি. আপনি আপনার পেটে অসুস্থ বোধ করতে পারেন বা বমি করতে পারেন।

ফ্লাশড ত্বক। আপনার শরীরের তাপমাত্রা বৃদ্ধির সাথে সাথে আপনার ত্বক লাল হয়ে যেতে পারে।

দ্রুত শ্বাস - প্রশ্বাস. আপনার শ্বাস দ্রুত এবং অগভীর হতে পারে।

রেসিং হার্ট রেট। আপনার পালস উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেতে পারে কারণ তাপের চাপ আপনার শরীরকে ঠান্ডা করতে সাহায্য করার জন্য আপনার হৃদয়ের উপর একটি প্রচণ্ড বোঝা রাখে।

মাথাব্যথা। আপনার মাথা ঝিমঝিম করতে পারে

Similar questions