English, asked by safin36, 4 months ago

একজন দেশপ্রেমিক নাগরিকের ১০টি গুণ ১০
বাক্যে প্রকাশ কর।
(দেশপ্রেমের বিষয়টি উল্লেখ করতে হবে। বাক্য গঠন ও

বানান সঠিক রাখতে হবে)​

Answers

Answered by KVenu28
0

দেশপ্রেম বলতে তাদের দেশের প্রতি যে আবেগপূর্ণ ভালবাসা বোঝায়। এই পুণ্য একটি দেশের নাগরিকদের নিঃস্বার্থভাবে তাদের দেশের জন্য কাজ করতে এবং আরও উন্নত করার জন্য ধাক্কা দেয়। সত্যিকারের উন্নত দেশ সত্য দেশপ্রেমিক নিয়ে গঠিত। অন্য কথায়, দেশপ্রেমের অর্থ দেশের স্বার্থ প্রথমে রাখা এবং তারপরে নিজের সম্পর্কে চিন্তা করা। যুদ্ধের সময় দেশপ্রেম বিশেষত দেখা যায়। তদুপরি, এটি আরও শক্তিশালী দেশ গঠনে সহায়তা করে। দেশপ্রেমের অন্যান্য তাত্পর্যও রয়েছে।

দেশপ্রেমের তাৎপর্য

সাধারণত, আমরা আমাদের দেশটিকে আমাদের মাতৃভূমি হিসাবে উল্লেখ করি। এটি আরও প্রমাণ করে যে আমাদের অবশ্যই আমাদের দেশের প্রতি একই রকম ভালবাসা থাকতে হবে যেমন আমাদের মায়ের প্রতি রয়েছে। সর্বোপরি, আমাদের দেশ কোনও মায়ের চেয়ে কম নয়; এটি আমাদের লালন করে এবং আমাদের বাড়তে সহায়তা করে। প্রত্যেককে অবশ্যই দেশপ্রেমের গুণ অর্জন করতে হবে কারণ এটি আরও ভাল করে তোলে।

এছাড়াও এটি নাগরিকদের জীবনযাত্রাকেও বাড়ায়। এটা করে জনগণকে দেশের সম্মিলিত স্বার্থে কাজ করার মাধ্যমে। প্রত্যেকে যখন দেশের উন্নতির জন্য কাজ করবে তখন আগ্রহের দ্বন্দ্ব থাকবে না। সুতরাং, একটি সুখের পরিবেশ বিরাজ করবে।

এরপরে দেশপ্রেমের মাধ্যমে শান্তি ও সম্প্রীতি বজায় থাকবে। নাগরিকরা যখন ভ্রাতৃত্বের মনোভাব রাখে, তারা একে অপরকে সমর্থন করবে। সুতরাং, এটি দেশকে আরও সুরেলা করে তুলবে।

সংক্ষেপে, দেশকে উন্নয়নে দেশপ্রেমের বড় গুরুত্ব রয়েছে। এটি এমন কোনও স্বার্থপর এবং ক্ষতিকারক উদ্দেশ্যগুলি সরিয়ে দেয় যা ফলস্বরূপ দুর্নীতিকে কমিয়ে দেয়। একইভাবে, সরকার যখন দুর্নীতিমুক্ত হবে, তখন দেশের উন্নতি হবে দ্রুত।

Similar questions