India Languages, asked by jahinjarin20, 4 months ago

নইলে আমি শান্তি পাবো না - বক্তা কে কাকে বলেছেন ? এমন কথা বলার কারণ কি?​

Answers

Answered by SmritiSami
0

Answer:

  • সাইপ্রাস থেকে বেশ কিছু রিপোর্ট এসেছে, সবগুলোই তুর্কি নৌবহরের দিকে মনোযোগ আকর্ষণ করেছে যা আক্রমণ করবে বলে আশা করা হচ্ছে। রিপোর্টগুলি নৌবহরের আকারে ভিন্ন, কিন্তু সকলেই বিপদের কথা বলে কারণ সম্মিলিত বাহিনী সাইপ্রাসের দিকে ফিরে গেছে। ওথেলো ক্যাসিও, ব্রাবান্তিও, ইয়াগো এবং অন্যান্যদের সাথে বৈঠকে প্রবেশ করেন এবং ডিউক অবিলম্বে সাইপ্রাসকে রক্ষা করার জন্য বাহিনীকে নেতৃত্ব দেওয়ার জন্য ওথেলোকে নিয়োগ করেন।
  • এই মুহুর্তে, ডিউক ব্রাবান্তিওকে লক্ষ্য করেন, যিনি বিশ্বাস করেন যে তার মেয়েকে জাদুকরী ওষুধ দিয়ে কলুষিত করা হয়েছে কারণ, তার মতে, তিনি কখনই তার মতো এমন একজনকে স্বেচ্ছায় বিয়ে করবেন না। প্রাথমিকভাবে, ডিউক তাকে তার মেয়েকে প্রলুব্ধকারী ব্যক্তির বিরুদ্ধে জাদুবিদ্যা, একটি মূলধনী অপরাধের মামলায় সমর্থনের প্রতিশ্রুতি দেয়, কিন্তু যখন ডিউক বুঝতে পারে যে প্রলুব্ধকারী ওথেলো, তখন তিনি জেনারেলকে আত্মরক্ষার জন্য আহ্বান জানান।
  • ওথেলো একটি মর্যাদাপূর্ণ এবং প্ররোচিত বক্তৃতায় (76-93 এবং 127-169) ডেসডেমোনার সাথে তার প্রেমের বর্ণনা দেন এবং ডিউককে ডেসডেমোনাকে পাঠাতে বলেন যাতে তিনি কথা বলতে পারেন। Iago যে দল তাকে আনতে যায় নেতৃত্ব দেয়. যখন ওথেলো কথা শেষ করেন, ডিউক ওথেলোর পক্ষে ঘোষণা করেন: "আমি মনে করি এই গল্পটি আমার মেয়েকেও জয় করবে" (170)।
  • ডেসডেমোনা তখন কথা বলেন, মৃদুভাবে একটি যুক্তির রূপরেখা দেন যাতে এটি পুরো বিতর্ককে শেষ করে দেয়: তার লালন-পালনের জন্য তার বাবার প্রতি তার বাধ্যতা এবং ধন্যবাদ রয়েছে, কিন্তু এখন যেহেতু সে বিবাহিত, তার আনুগত্য তার স্বামীর প্রতি, ঠিক যেমন তার মায়ের আনুগত্য ছিল ব্রাবান্টিও। পিতাদের স্বামীদের পথ দিতে হবে।

#SPJ1

Similar questions