English, asked by tg2763645, 4 months ago

সততার পুরষ্কার গল্পের শিক্ষণীয় দিকটি অল্প কথায় লিখ

Answers

Answered by harshpreet42
5

Answer:

❤️❤️❤️❤️❤️❤️❤️❤️......... 20❤️=25❤️

Explanation:

সততার পুরষ্কার সততার পুরষ্কার গল্পের শিক্ষণীয় দিকটি অল্প কথায় লিখ

শিক্ষণীয় দিকটি অল্প কথায় লিখ

Answered by srishti1154
2

Answer:

একসময় রাম নামে এক দরিদ্র কাঠকাটা থাকত। তিনি গ্রামের উপকণ্ঠে একটি ছোট্ট কুঁড়েঘরে বাস করতেন। রাম প্রতিদিন বনে গিয়ে কাঠের জন্য গাছ কাটতেন। এই কাঠ তিনি একজন ধনী বণিকের কাছে বিক্রি করে জীবিকা নির্বাহ করেছিলেন। দরিদ্র হলেও, কাঠবাদাম আন্তরিক এবং সৎ ছিল।

একদিন নদীর কাছে একটি গাছ কাটতে গিয়ে কুড়ালটি তার হাত থেকে সরে গিয়ে নদীতে পড়ে গেল। নদীটি খুব গভীর ছিল এবং যেহেতু এটি তার একমাত্র কুঠার, তাই তিনি উদ্বিগ্ন ছিলেন। কীভাবে সে এখন কাঠ কেটে জীবিকা নির্বাহ করবে?

আরো দেখুন

সঠিকভাবে চিন্তা করুন, ইতিবাচক চিন্তাভাবনা

এই দিওয়ালি, আপনার প্রিয়জনকে থিংকাইট.এম. এর সাথে মনযোগের উপহার দিন

তিনি তাঁর কুঠার জন্য toশ্বরের কাছে প্রার্থনা করেছিলেন। তিনি এত আন্তরিকতার সাথে প্রার্থনা করেছিলেন যে Godশ্বর আসলে উপস্থিত হয়েছিলেন! তিনি যখন রামকে জিজ্ঞাসা করলেন যে সমস্যাটি কী, তখন তিনি তাকে পুরো পর্বটি জানিয়েছিলেন। Godশ্বর, তারপরে নদীতে হাত রেখে রূপার কুড়াল বের করলেন। উডকাটার বলেছিল যে এটি তার নয়। Lookingশ্বর অবিরত তাকাতে থাকলেন এবং তারপরে একটি সোনার কুঠার খুঁজে পেয়েছিলেন।

উগ্রকাটারও তা মানতে অস্বীকার করেছিল! দরিদ্র কাঠখড়ায় সোনার কুঠার কী ভাল? তার দরকার ছিল তার লোহার কুড়াল। Finallyশ্বর অবশেষে হেসে তাঁর লোহার কুড়ালটি টেনে আনলেন। কাঠবাদাম চূড়ান্তভাবে খুশি হয়েছিল এবং তার কুঠারটি সন্ধান করার জন্য Godশ্বরকে ধন্যবাদ জানিয়েছিল। Hisশ্বর তাঁর সততা নিয়ে খুব খুশি হয়েছিল। সুতরাং, তিনি তাকে রৌপ্য এবং সোনার কুড়াল দিয়ে পুরস্কৃত করলেন! উডকুট্টার অভিভূত হয়ে আনন্দে লাফিয়ে উঠল!

থিংকাইট নৈতিক:

আমাদের প্রতিটি পরিস্থিতিতে সর্বদা সৎ হওয়া উচিত তা বিবেচ্য নয়।

অসততার মাধ্যমে যে কোনও লাভ হ'ল খুব স্বল্পস্থায়ী এবং আপনাকে কখনই সুখী রাখে না।

সততা এমন একটি পুণ্য যা খুব কম লোকের মধ্যেই পাওয়া যায় এবং একজনকে অবশ্যই এটি লালন করতে হবে।

আরও পড়ুন:

Similar questions