ওয়ার্ড প্রসেসিং এ একটি সাধারণ ডকুমেন্টস তৈরি করে প্রিন্ট তৈরি করার পদ্ধতি বর্ণনা কর
Answers
Answer:
ওয়ার্ড প্রসেসিং নথি তৈরি, সম্পাদনা, সংরক্ষণ এবং মুদ্রণের জন্য একটি কম্পিউটার ব্যবহার করার কাজকে বোঝায়। শব্দ প্রক্রিয়াকরণ করার জন্য, বিশেষ সফ্টওয়্যার (একটি ওয়ার্ড প্রসেসর হিসাবে পরিচিত) প্রয়োজন। ওয়ার্ড প্রসেসরের একটি উদাহরণ মাইক্রোসফ্ট ওয়ার্ড, তবে অন্যান্য শব্দ প্রক্রিয়াকরণ অ্যাপ্লিকেশনগুলিও ব্যাপকভাবে ব্যবহৃত হয়। উদাহরণগুলির মধ্যে রয়েছে: Microsoft Works Word Processor, Open Office Writer, Word Perfect এবং Google Drive Document.
Explanation:
আপনার পিসি, ম্যাক বা মোবাইল ডিভাইসে Word দিয়ে, আপনি করতে পারেন: স্ক্র্যাচ থেকে নথি বা একটি টেমপ্লেট তৈরি করুন। পাঠ্য, ছবি, শিল্প এবং ভিডিও যোগ করুন। একটি বিষয় গবেষণা এবং বিশ্বাসযোগ্য উত্স খুঁজুন. OneDrive-এর মাধ্যমে একটি কম্পিউটার, ট্যাবলেট বা ফোন থেকে আপনার নথিগুলি অ্যাক্সেস করুন৷ আপনার নথি শেয়ার করুন এবং অন্যদের সাথে কাজ করুন। ট্র্যাক এবং পর্যালোচনা পরিবর্তন. একটি নথি তৈরি করুন ফাইল ট্যাবে, নতুন ক্লিক করুন। অনলাইন টেমপ্লেটের জন্য অনুসন্ধান বাক্সে, আপনি যে ধরনের নথি তৈরি করতে চান তা লিখুন এবং ENTER টিপুন। একটি নতুন ফাঁকা নথি তৈরি করতে: Microsoft Office বোতামে ক্লিক করুন। নতুন নির্বাচন করুন। নতুন ডকুমেন্ট ডায়ালগ বক্স প্রদর্শিত হবে। খালি এবং সাম্প্রতিক বিভাগের অধীনে ফাঁকা নথি নির্বাচন করুন। এটি ডিফল্টরূপে হাইলাইট করা হবে। তৈরি করুন ক্লিক করুন। ওয়ার্ড উইন্ডোতে একটি নতুন ফাঁকা নথি প্রদর্শিত হবে। আপনি আপনার কম্পিউটারে বা অফিস অনলাইনে ইনস্টল করা টেমপ্লেটগুলি অ্যাক্সেস করতে পারেন৷ মাইক্রোসফ্ট অফিস বোতামে ক্লিক করুন এবং নতুন নির্বাচন করুন। আপনি প্রদর্শিত ডায়ালগ বক্স থেকে ফাঁকা নথি এবং অ্যাক্সেস টেমপ্লেট তৈরি করতে পারেন।
For more such information: https://brainly.in/question/9804975
#SPJ1