Computer Science, asked by SaidulIslamNaeem, 2 months ago

রো এবং কলাম কী,৪টি কলাম ও ৫ টি রো বিশিষ্ট টেবিল তৈরী করার পদ্ধতি বণনা কর।​

Answers

Answered by hafadulislam1
1

Answer:

janina

Explanation:

nothingidontknow

Answered by Rameshjangid
1

Answer:

আপনি প্রথমে <table> মার্কআপ সহ সারণি ঘোষণা করুন এবং তারপর <tr> মার্কআপ সহ সারিগুলি ঘোষণা করুন। (টেবিল সারি।) প্রতিটি সারির ভিতরে, আপনি ডাটা কন্টেইনার ঘোষণা করতে পারেন <td>। (টেবিল ডেটা)।

Explanation:

Step 1: ড্রপডাউন মেনু থেকে Insert > Tables > Insert Table এ ক্লিক করুন। সারণী সন্নিবেশ ডায়ালগ বক্সে, এই টেবিলে আপনি যে কলাম এবং সারি চান তার সংখ্যা লিখুন (চারটি কলাম এবং পাঁচটি সারি)।

Step 2: আপনি <table> উপাদান ব্যবহার করে একটি টেবিল তৈরি করতে পারেন। <table> উপাদানের ভিতরে, আপনি সারি তৈরি করতে <tr> উপাদানগুলি ব্যবহার করতে পারেন, এবং একটি সারির ভিতরে কলাম তৈরি করতে আপনি <td> উপাদানগুলি ব্যবহার করতে পারেন। আপনি <th> উপাদান ব্যবহার করে টেবিল কোষগুলির একটি গ্রুপের জন্য একটি শিরোনাম হিসাবে একটি ঘরকে সংজ্ঞায়িত করতে পারেন।

Step 3: এছাড়াও আপনি টেবিল কলামের যেকোনো জায়গায় ক্লিক করতে পারেন, এবং তারপর CTRL+SPACEBAR টিপুন, অথবা আপনি টেবিল কলামের প্রথম ঘরে ক্লিক করতে পারেন, এবং তারপর CTRL+SHIFT+DOWN ARROW টিপুন। দ্রষ্টব্য: একবার CTRL+SPACEBAR টিপে টেবিল কলামের ডেটা নির্বাচন করে; CTRL+SPACEBAR দুবার চাপলে পুরো টেবিল কলামটি নির্বাচন করা হয়।

Learn more about similar questions visit:

https://brainly.in/question/28322278?referrer=searchResults

https://brainly.in/question/30348510?referrer=searchResults

#SPJ3

Similar questions