Environmental Sciences, asked by mou10030, 3 months ago

) ঝিনুক কোন পর্বভুক্ত প্রাণী।

Answers

Answered by syed2020ashaels
0

ঝিনুক, সামুদ্রিক পরিবার Mytilidae এবং মিঠাপানির পরিবার Unionidae-এর অন্তর্গত বেশ কয়েকটি বাইভালভ মোলাস্কের যে কোনো একটি। বিশ্বব্যাপী, তারা ঠান্ডা সমুদ্রে সবচেয়ে সাধারণ। মিঠা পানির ঝিনুক, যা নায়াড নামেও পরিচিত, এর মধ্যে রয়েছে প্রায় 1,000 পরিচিত প্রজাতি যা বিশ্বের বেশিরভাগ অঞ্চলে স্রোত, হ্রদ এবং পুকুরে বসবাস করে।

মারিয়ানা দ্বীপপুঞ্জের কাছে এনডব্লিউ ইফুকুতে পাওয়া ঝিনুক এবং অ্যালভিনোক্যারিডিড চিংড়ির একটি ডুবো গুচ্ছ আবিষ্কার করুন

মারিয়ানা দ্বীপপুঞ্জের কাছে এনডব্লিউ ইফুকুতে পাওয়া ঝিনুক এবং অ্যালভিনোক্যারিডিড চিংড়ির একটি আন্ডারওয়াটার ক্লাস্টার আবিষ্কার করুন এই নিবন্ধটির জন্য সমস্ত ভিডিও দেখুন

সামুদ্রিক শাঁসগুলি সাধারণত কীলক আকৃতির বা নাশপাতি আকৃতির হয় এবং আকারে প্রায় 5 থেকে 15 সেন্টিমিটার (প্রায় 2 থেকে 6 ইঞ্চি) হয়। এগুলি মসৃণ বা পাঁজরযুক্ত হতে পারে এবং প্রায়শই একটি লোমশ আবরণ থাকতে পারে। অনেক প্রজাতির শাঁস বাইরে গাঢ় নীল বা গাঢ় সবুজ-বাদামী; তারা প্রায়ই ভিতরে মুক্তো হয়. বাইসাস থ্রেড নামক প্রোটিন ফাইবার দ্বারা ঝিনুক কঠিন বস্তুর সাথে বা একে অপরের সাথে সংযুক্ত থাকে; তারা প্রায়ই ঘন ক্লাস্টার ঘটতে. কিছু নরম কাদা বা কাঠের মধ্যে গর্ত. ঝিনুকের প্রধান শত্রু হল পাখি (যেমন সিগাল, ঝিনুক, হাঁস), স্টারফিশ এবং ডগফিশ।

brainly.in/question/6795537

#SPJ1

Similar questions