History, asked by SumaiyaAadrika, 3 months ago

"দক্ষ, নিরাপদ ও শোভন কর্মে অভিবাসন", রচনা।

Answers

Answered by rakibulislam606074
2

Answer:

দক্ষ,নিরাপ ও শোভন কর্মে অভিবাসন

Answered by crkavya123
1

Answer:

সরকার অভিবাসীদের জন্য প্রয়োজনীয় সমস্ত তথ্য পরিষেবা প্রদানের জন্য 'বিদেশযাত্রা' নামে একটি অনলাইন প্ল্যাটফর্ম চালু করেছে। প্ল্যাটফর্মটি প্রার্থী, প্রবাসী, ফিরে আসা এবং তাদের পরিবারের জন্য নিরাপদ অভিবাসন প্রদান করে।

Explanation:

বিদেশী ভারতীয় (IAST: প্রবাসী ভারতীয়), আনুষ্ঠানিকভাবে অ-আবাসিক ভারতীয় (NRIs) এবং ভারতের প্রবাসী নাগরিক (OCIs) হল ভারতীয় যারা প্রজাতন্ত্রের বাইরে বসবাস করে। ভারত সরকারের মতে, অনাবাসিক ভারতীয়রা ভারতের নাগরিক যারা দেশে বসবাস করছেন না, অন্যদিকে ভারতীয় বংশোদ্ভূত লোক শব্দটি হল ভারতীয় জন্ম বা বংশের লোক যারা ভারতের নাগরিক নয়, কিন্তু অন্যান্য জাতির নাগরিক। এবং অতিরিক্তভাবে ওভারসিজ সিটিজেনশিপ অফ ইন্ডিয়া (ওসিআই) থাকতে পারে, যাদের ওসিআই স্ট্যাটাস রয়েছে তাদের ওভারসিজ সিটিজেন অফ ইন্ডিয়া নামে পরিচিত। বিদেশ মন্ত্রকের একটি রিপোর্ট অনুসারে, 32 মিলিয়ন এনআরআই এবং ওসিআই ভারতের বাইরে বসবাস করছে এবং বিদেশী ভারতীয়রা বিশ্বের বৃহত্তম বিদেশী প্রবাসী। প্রতি বছর 2.5 মিলিয়ন (25 লাখ) ভারতীয় বিদেশে অভিবাসন করে, যা বিশ্বের সর্বোচ্চ বার্ষিক অভিবাসী সংখ্যা।

প্রবাসীরা ভারতীয় বংশের রাজনীতিবিদদের তাদের বাসস্থানের দেশগুলির নেতা হয়ে উঠেছে। এই তালিকায় বাসদেও পান্ডে, কমলা পারসাদ-বিসেসার, এবং ত্রিনিদাদ ও টোবাগোর নূর হাসানালি, চেদ্দি জাগান, ডোনাল্ড রামোটার, ভররত জাগদেও, মোসেস নাগামুটু, এবং গায়ানার ইরফান আলি, চ্যান সান্তোখির মতো পূর্ণ-জাতিগত ভারতীয় রাষ্ট্র ও সরকার প্রধানদের অন্তর্ভুক্ত রয়েছে। , রামসেবক শঙ্কর, প্রেতাপ রাধাকিশুন, এবং সুরিনামের ফ্রেড রামদাত মিসিয়ার, ফিজির মহেন্দ্র চৌধুরী, প্রবিন্দ জুগনাউথ, পৃথ্বীরাজসিং রূপুন, আনেরুদ জুগনাউথ, কৈলাশ পুর্যাগ, আমেনাহ গুরিব-ফাকিম, নবীন রামগুলাম, ভিরাসামি রিংগোসোয়ান, রামগোলাম, ভিরাসামি রিংগো, দেউসুর, রামগোলাও। এবং সিঙ্গাপুরের এস.আর. নাথান, এবং যুক্তরাজ্যের ঋষি সুনাক এবং মিশ্র ঐতিহ্যের ব্যক্তিরা, যেমন মালয়েশিয়ার মাহাথির মোহাম্মদ, পর্তুগালের আন্তোনিও কস্তা এবং আলফ্রেডো নোব্রে দা কস্তা, আয়ারল্যান্ডের লিও ভারাদকার, সিঙ্গাপুরের হালিমা ইয়াকব এবং ওয়েভেল রামকালাওয়ান।

learn more

https://brainly.in/question/38129556

https://brainly.in/question/41009064

#SPJ3

Similar questions