Geography, asked by sutradharsantosh683, 10 days ago

নীলগিরি ও পশ্চিম ঘাট পর্বতের মাঝের ফাঁক কে কি বলে??​

Answers

Answered by Anonymous
2

Answer:

i don't know answer because i don't understand your language.

sorry Dear

plz thanks my answer.

Explanation:

Electricity is the set of physical phenomena associated with the presence and motion of matter that has a property of electric charge. Electricity is related to magnetism, both being part of the phenomenon of electromagnetism, as described by Maxwell's equations.

Answered by niteshrajputs995
0

Answer:

নীলগিরি ও পশ্চিমঘাটের মধ্যে ব্যবধান কত?

পালঘাট গ্যাপ, দক্ষিণ-পশ্চিম ভারতের পশ্চিমঘাট পর্বতমালার প্রধান বিরতি। উত্তরে নীলগিরি পাহাড় এবং দক্ষিণে আনাইমালাই পাহাড়ের মধ্যে অবস্থিত, এটি প্রায় 20 মাইল (32 কিমি) প্রশস্ত এবং কেরালা-তামিলনাড়ু সীমান্তে বিস্তৃত, এই দুটি রাজ্যের মধ্যে একটি প্রধান যোগাযোগের পথ হিসেবে কাজ করে।

Explanation:

  • পালাক্কাদ গ্যাপ বা পালঘাট গ্যাপ হল তামিলনাড়ুর কোয়েম্বাটুর এবং কেরালার পালাক্কাদের মধ্যবর্তী পশ্চিমঘাটের একটি নিচু পর্বত গিরিপথ। এটির গড় উচ্চতা 140 মিটার (460 ফুট) যার প্রস্থ 24-30 কিলোমিটার (15-19 মাইল)। পাসটি উত্তরে নীলগিরি পাহাড় এবং দক্ষিণে আনাইমালাই পাহাড়ের মধ্যে অবস্থিত।
  • এই ব্যবধান দক্ষিণ ভারতের আবহাওয়ার ধরণকে প্রভাবিত করে কারণ এটি আর্দ্রতা-ভরা দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ুকে পশ্চিম তামিলনাড়ুতে প্রবেশ করতে দেয়, গ্রীষ্মের তাপমাত্রা মাঝারি করে এবং নিম্নভূমি তামিলনাড়ুর বাকি অংশের তুলনায় এই অঞ্চলে বেশি বৃষ্টিপাত হয়। এটি তামিলনাড়ুর কিছু অংশে বৃষ্টিপাতের কার্যকলাপকে প্রভাবিত করে সম্ভবত কোয়েম্বাটুর, পাল্লাদম, কাঙ্গেয়াম, ধারাপুরম, উদুমালাই। এটি তামিলনাড়ু থেকে আসা গরম বাতাসকেও অনুমতি দেয় যা রাজ্যের বাকি অংশের তুলনায় কেরালার পূর্ব অংশকে উষ্ণ করে এবং উপসাগর থেকে আসা ক্রান্তীয় ঘূর্ণিঝড় বাতাস বাংলায় গ্রীষ্মকালে বৃষ্টি হয়

#SPJ1

learn more about this topic on:

https://brainly.in/question/37000855

Similar questions