Art, asked by gopaldas4664, 17 days ago

৩। নিরপেক্ষ বচনের বিভিন্ন অংশগুলি কী কী উদাহরণ-সহ
আলােচনা করাে। নীচের বাক্যগুলিকে আদর্শ নিরপেক্ষ বচনে
রূপান্তর করাে এবং তার অংশগুলি নির্দেশ করাে ।​

Answers

Answered by tatawalanafeesa
1

Answer:

ok I will tell you that later

Explanation:

thanks for your questions

Answered by anjaliom1122
0

Answer:

বক্তৃতা, প্রেস, সমাবেশ, বা পিটিশন সম্পর্কিত আইনি শর্তাবলী এবং ধারণার অন্যান্য নিবন্ধ। বিষয়বস্তু নিরপেক্ষ বলতে সেই আইনগুলিকে বোঝায় যা অভিব্যক্তির পদার্থ বা বার্তাকে বিবেচনা না করেই সমস্ত অভিব্যক্তিতে প্রযোজ্য।

Explanation:

বক্তৃতা, প্রেস, সমাবেশ, বা পিটিশন সম্পর্কিত আইনি শর্তাবলী এবং ধারণার অন্যান্য নিবন্ধ। বিষয়বস্তু নিরপেক্ষ বলতে সেই আইনগুলিকে বোঝায় যা অভিব্যক্তির পদার্থ বা বার্তাকে বিবেচনা না করেই সমস্ত অভিব্যক্তির ক্ষেত্রে প্রযোজ্য৷ ইংরেজি ভাষায় বক্তৃতার আটটি অংশ রয়েছে: বিশেষ্য, সর্বনাম, ক্রিয়া, বিশেষণ, ক্রিয়াবিশেষণ, অব্যয়, সংযোজন এবং ইন্টারজেকশন৷ বক্তৃতার অংশটি নির্দেশ করে কিভাবে শব্দটি অর্থের পাশাপাশি ব্যাকরণগতভাবে বাক্যের মধ্যে কাজ করে। নিরপেক্ষ হল একটি সার্কিট কন্ডাকটর যা সাধারণত সার্কিটটিকে উৎসে ফিরিয়ে দেয়। নিরপেক্ষ সাধারণত প্রধান বৈদ্যুতিক প্যানেল, রাস্তার ড্রপ বা মিটারে স্থল (পৃথিবী) সাথে সংযুক্ত থাকে এবং সরবরাহের চূড়ান্ত স্টেপ-ডাউন ট্রান্সফরমারেও একটি বিষয়বস্তু নিরপেক্ষ সীমাবদ্ধতার একটি উদাহরণ কি?

বিষয়বস্তু-নিরপেক্ষ বিধিনিষেধের উদাহরণ যা সাংবিধানিক বলে ধরে নেওয়া হয়েছে এমন আইনগুলি অন্তর্ভুক্ত করে যেগুলি প্রকাশ্য স্থানে আবর্জনা রোধ করার জন্য মুদ্রিত সামগ্রী বিতরণ সীমাবদ্ধ করে বা শব্দ কমানোর জন্য লাউডস্পিকার ব্যবহার নিষিদ্ধ করে এমন আইনগুলি অন্তর্ভুক্ত করে।

Similar questions