Geography, asked by mehtabali7805, 5 hours ago

মালনাদ অঞ্চল কোথায় অবস্থিত

Answers

Answered by ashmit05
3

Answer:

Malnad region is situated in Karnataka Plateau.

Answered by priyadarshinibhowal2
0

মালনাদ হল ভারতের কর্ণাটক রাজ্যের একটি অঞ্চল।

  • মালনাদ হল ভারতের কর্ণাটক রাজ্যের একটি অঞ্চল। মালেনাডু পশ্চিমঘাট বা সহ্যাদ্রি পর্বতমালার পশ্চিম ও পূর্ব ঢাল জুড়ে, এবং প্রস্থে প্রায় 100 কিলোমিটার। এই অঞ্চলে বার্ষিক 1000 থেকে 3800 মিমি ভারী বৃষ্টিপাত হয়। এর মধ্যে রয়েছে আগুম্বে, যেটি কর্ণাটকের সর্বোচ্চ বার্ষিক বৃষ্টিপাত পায় (10,000 মিমি-এর বেশি)।
  • মালনাদ এলাকায় গ্রামগুলো ছড়িয়ে ছিটিয়ে পড়ে আছে প্রত্যন্ত অঞ্চলে। রাজ্যের এই অঞ্চলটি মূলত অদ্ভুত বসতি, বিক্ষিপ্ত জনসংখ্যা, ভূ-সংস্থান, ঘন বন, অসংখ্য নদী ইত্যাদির কারণে উন্নয়নের বিশেষ সমস্যা তৈরি করে। এই এলাকার উন্নয়ন ত্বরান্বিত করার জন্য, মালনাদ এলাকা উন্নয়ন আইন অনুযায়ী মালনাদ এলাকা উন্নয়ন বোর্ড তৈরি করা হয়েছিল। , 1991 প্রয়োজনীয় উন্নয়ন প্রকল্প/কাজ বাস্তবায়নের মাধ্যমে মালনাদ এলাকার সার্বিক উন্নয়ন সাধনের লক্ষ্যে।
  • এই অঞ্চলের প্রাথমিকভাবে অন্তর্ভুক্ত জেলাগুলি হল শিবমোগা, চিকমাগালুর, উত্তরা কন্নড়, কোডাগু এবং হাসান। বর্তমানে বোর্ডের এখতিয়ার চামরাজনগর, বেলগাঁও, ধারওয়ার, দাভাঙ্গেরে, হাভেরি, চিকমাগালুর, হাসন, শিবমোগা, কোডাগু, মহীশূর, উত্তরকান্নাদা, উডুপি এবং ম্যাঙ্গালোর নামে রাজ্যের 13টি জেলার অংশ বা সবকটি জুড়ে রয়েছে।

তাই, মালনাদ হল ভারতের কর্ণাটক রাজ্যের একটি অঞ্চল।

এখানে আরো জানুন

https://brainly.in/question/15805435

#SPJ3

Similar questions