Social Sciences, asked by sreejithharidas8328, 6 days ago

সিয়ন কাকে বলে?ও স্টক কাকে বলে?

Answers

Answered by abhijitdas9051079749
39

Answer:

শাখা কলম এর যে উন্নত অংশটি অপর কাছ থেকে কেটে আনা হয় সেটিকে সিয়ান বলে । এবং আঁটি থেকে চারা গাছ বের হওয়ার পর যে নিচের অংশটি কে ব্যবহার করা হয় সেটিকে স্টক বলে।

Answered by syedtahir20
1

Answer:

স্ট্যান্ডার্ড ইনপুট এবং আউটপুট স্ট্যান্ডার্ড (SION)

ডিরেক্ট জেনারেল অফ ফরেন ট্রেড (DGFT) স্ট্যান্ডার্ড ইনপুট আউটপুট নর্মস (SION) প্রকাশ করেছে যাতে রপ্তানির জন্য আউটপুটের একটি ইউনিট তৈরি করার জন্য প্রয়োজনীয় পরিমাণ ইনপুট উল্লেখ করা হয়।

একটি স্টক, স্টক নামেও পরিচিত, একটি নিরাপত্তা যা ইস্যুকারী কোম্পানির একটি ভগ্নাংশের মালিকানার প্রতিনিধিত্ব করে।

Explanation:

স্ট্যান্ডার্ড ইনপুট এবং আউটপুট স্ট্যান্ডার্ড (SION)

ডিরেক্ট জেনারেল অফ ফরেন ট্রেড (DGFT) স্ট্যান্ডার্ড ইনপুট আউটপুট নর্মস (SION) প্রকাশ করেছে যাতে রপ্তানির জন্য আউটপুটের একটি ইউনিট তৈরি করার জন্য প্রয়োজনীয় পরিমাণ ইনপুট উল্লেখ করা হয়। SION ইলেকট্রনিক্স, ইঞ্জিনিয়ারিং, রাসায়নিক, কারুশিল্প, প্লাস্টিক, চামড়া এবং আরও অনেকগুলি সহ বিভিন্ন পণ্যের জন্য প্রযোজ্য; এটি বিভিন্ন খাদ্য পণ্য যেমন মাছ এবং অন্যান্য সামুদ্রিক পণ্যের জন্যও উপযুক্ত। SION-এ উল্লেখিত ইনপুট এবং রপ্তানি আইটেমগুলির উপর ভিত্তি করে অগ্রিম লাইসেন্স জারি করা হয় এবং আবেদনকারী রপ্তানিকারককে নিশ্চিত করতে হবে যে আমদানি ও আমদানির জন্য প্রয়োজনীয় পণ্যগুলি রপ্তানি পণ্যে ব্যবহার করা হয়েছে। নির্মাতা, রপ্তানিকারক এবং বণিক-রপ্তানিকারকরা ডিজিএফটি প্রয়োগ করে এই মানগুলি সংশোধন করতে পারেন।

শেয়ার কি?

একটি স্টক, স্টক নামেও পরিচিত, একটি নিরাপত্তা যা ইস্যুকারী কোম্পানির একটি ভগ্নাংশের মালিকানার প্রতিনিধিত্ব করে। স্টকের ইউনিটগুলিকে "শেয়ার" বলা হয় যা মালিককে কোম্পানির সম্পদের একটি অংশ এবং তার মালিকানাধীন কতগুলি শেয়ারের সমান লাভের অধিকারী করে।

স্টকগুলি বেশিরভাগই স্টক এক্সচেঞ্জে কেনা এবং বিক্রি করা হয় এবং অনেক ব্যক্তিগত বিনিয়োগকারীদের পোর্টফোলিওর ভিত্তি তৈরি করে। স্টক ট্রেডিংকে অবশ্যই প্রতারণামূলক অনুশীলন থেকে বিনিয়োগকারীদের রক্ষা করার জন্য ডিজাইন করা সরকারী প্রবিধান মেনে চলতে হবে।

কী শট

একটি শেয়ার হল নিরাপত্তার একটি রূপ যা নির্দেশ করে যে ইস্যুকারী কোম্পানিতে ধারকের আনুপাতিক মালিকানা রয়েছে এবং প্রধানত স্টক এক্সচেঞ্জে লেনদেন করা হয়।

কোম্পানিগুলি তাদের ব্যবসা চালানোর জন্য তহবিল বাড়াতে স্টক ইস্যু করে।

স্টক দুটি প্রধান ধরনের আছে: সাধারণ এবং পছন্দসই.

ঐতিহাসিকভাবে, স্টকগুলি দীর্ঘকাল ধরে বেশিরভাগ অন্যান্য বিনিয়োগকে ছাড়িয়ে গেছে।

brainly.in/question/7642382

#SPJ3

Similar questions