India Languages, asked by goutamsinha2012, 5 hours ago

"গাছ আছে তো আমরা আছি"- বর্তমান এই মহামারীর পরিস্থিতিতে গাছের প্রয়োজনীয়তা ও গুরুত্ব তোমার কাছে কতটা সে বিষয়ে তোমার মতামত লেখ।
please guys seriously I'm in hurry. ​

Answers

Answered by aarushibhura20110154
0

Answer:

I don't know the answer ....

Answered by mad210205
0

করোনভাইরাস রোগ 2019 (COVID-19) মহামারীটি অবশ্যই মানুষের চাপের স্তরকে আকাশছোঁয়া করে দিয়েছে। একটি অদেখা ভাইরাস সম্পর্কে ভয় এবং উদ্বেগ এবং যা ঘটতে পারে তা অপ্রতিরোধ্য হতে পারে এবং প্রাপ্তবয়স্কদের এবং শিশুদের মধ্যে দৃ strong় আবেগের কারণ হতে পারে। আমি নিশ্চিত আমার মতো আরও অনেকে আছেন যারা আমাদের স্বাস্থ্য এবং প্রিয়জনদের স্বাস্থ্যের জন্য উদ্বিগ্ন। আর্থিক এবং কাজের উদ্বেগ, ঘুম এবং খাদ্যাভাসের পরিবর্তন এবং ঘুমের অসুবিধা সহ সেই চাপটি উদ্বেগজনক এবং মুক্তির প্রয়োজনীয়তা সৃষ্টি করে

নীচে বর্ণিত হিসাবে, বাইরে বাইরে কীভাবে সময় ব্যয় করা আমাদের স্বাস্থ্যকর করে তোলে তার উপর গবেষণা প্রমাণগুলি মাউন্ট করতে থাকে। বিদেশে যাওয়ার জন্যও সময় করা গুরুত্বপূর্ণ, যেহেতু এটি করা মানুষের স্বাস্থ্যের জন্য উপকারী - সম্ভবত প্রয়োজনীয় is মনোবিজ্ঞানী এবং স্বাস্থ্য গবেষকরা আমাদের বাইরের দিকে গিয়ে প্রাকৃতিক বিশ্ব উপভোগ করার জন্য আরও বেশি বেশি বিজ্ঞান-সমর্থিত কারণগুলি সন্ধান করছেন।

বনাঞ্চলের এক্সপোজার আমাদের প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। আমরা তাজা বাতাসে শ্বাস নেওয়ার সময়, আমরা ফাইটোনসাইডস, বায়ুবাহিত রাসায়নিকগুলিতে শ্বাস নিই যা গাছপালা পোকামাকড় থেকে নিজেকে রক্ষা করতে দেয়। লোকেরা যখন এই রাসায়নিকগুলিতে শ্বাস নেয়, তখন আমাদের দেহগুলি এক ধরণের শ্বেত রক্ত ​​কোষের সংখ্যা এবং ক্রিয়াকলাপ বাড়িয়ে প্রতিক্রিয়া জানায় যা আমাদের দেহে ভাইরাস-সংক্রামিত কোষগুলিকে মেরে ফেলে।

গাছের চারপাশে সময় কাটাতে এবং গাছের দিকে তাকানো স্ট্রেস হ্রাস করে, রক্তচাপ কমায় এবং মেজাজ উন্নত করে। যদিও আমি নিকটবর্তী বনগুলিতে সাপ্তাহিক ভাড়া নেওয়ার অভ্যাস বোধ করি, এমনকি গাছের দিকে তাকিয়ে চিকিত্সার প্রভাবও রয়েছে। গবেষকরা দেখেছেন যে প্রাকৃতিক দর্শনীয় স্থানগুলি গ্রহণ করা উদ্বেগ, হতাশা, রাগ, বিভ্রান্তি এবং ক্লান্তির জন্য স্কোরকে উল্লেখযোগ্যভাবে হ্রাস করেছে। এবং স্ট্রেস ইমিউন সিস্টেমকে বাধা দেয়, তাই বনাঞ্চলের স্ট্রেস-হ্রাস সুবিধাগুলি আরও বাড়ানো হয়।

এবং এর প্রভাবগুলি ভেজানোর জন্য আপনাকে বাইরেও প্রচুর সময় ব্যয় করতে হবে না (বা কঠোর অনুশীলন করতে হবে)। কর্নেল বিশ্ববিদ্যালয়ের নতুন গবেষণায় দেখা গেছে যে প্রাকৃতিক পরিবেশে 10 মিনিটের কম (কেবল বসে থাকা বা হাঁটা) কলেজ শিক্ষার্থীদের আনন্দিত করতে এবং শারীরিক এবং মানসিক উভয় চাপের প্রভাবকে হ্রাস করতে সহায়তা করে। তারা আবিষ্কার করেছেন যে রক্তচাপ এবং হার্টের হারের মতো মেজাজ, ফোকাস এবং শারীরবৃত্তীয় চিহ্নিতকারীগুলিকে উন্নত করতে 10-50 মিনিটের প্রাকৃতিক জায়গাগুলি সবচেয়ে কার্যকর ছিল effective

শহুরে অঞ্চলে সবুজ জায়গাগুলি গ্রামীণ বনের মতোই গুরুত্বপূর্ণ। আপনি বলছেন যে প্রশস্ত খোলা বনে আপনার অ্যাক্সেস নেই। কোন চিন্তা করো না. আপনি যদি আমার মতো হন এবং অন্যান্য 85% মার্কিন জনগোষ্ঠী যারা শহরতলিতে এবং শহুরে অঞ্চলে বাস করেন, উদ্যান, পার্ক এবং রাস্তার গাছ যা শহুরে এবং সম্প্রদায়ের বন হিসাবে পরিচিত তাকে তৈরি করে called সবুজ জায়গার এই পকেটগুলি প্রাণবন্ত গুরুত্বপূর্ণ কারণ এগুলি আমাদের রোজ গাছগুলিতে অ্যাক্সেসের উত্স। এই শহুরে সবুজ জায়গাগুলিতে কিছুটা সময় এবং শীতলতা দিন।

Similar questions