India Languages, asked by mknica, 11 months ago

তোমার দেখা একটি মেলা রচনা লেখ

Answers

Answered by syed2020ashaels
0

আমাদের গ্রামের কাছে প্রতি বছর মেলা হয়। বার্ষিক গবাদি পশুর প্রদর্শনী উপলক্ষে মেলা বসে। গোটা পাঞ্জাব রাজ্য এই গবাদিপশুর অনুষ্ঠানের আয়োজন করে। এই মেলার জন্য মালিকরা পাঞ্জাবের সব প্রান্ত থেকে গবাদি পশু নিয়ে আসেন। সেখানে উন্নত জাতের গবাদি পশু আমদানি করা হয়। এখানে আনা বিভিন্ন প্রাণী দেখতে প্রচুর মানুষ ভিড় জমায়। গরু, মহিষ, ষাঁড়, বলদ এবং অন্যান্য প্রাণী তাদের মালিকদের দ্বারা আনা হয়।

এই মেলা যেহেতু সমস্ত প্রতিবেশী গ্রাম এবং রাজ্যের লোকদের আকর্ষণ করে, জনস্বার্থের অন্যান্য অনেক আইটেমও এখানে প্রদর্শিত হয়। জায়গায় এসে অনেক কিছু লক্ষ্য করলাম। প্রথমত, একটি বাজার ছিল যেখানে ব্যবসায়ীরা নিত্যপ্রয়োজনীয় জিনিস বিক্রি করত। এক কোণায় বসেছিল এক ছটফটকারী। জাগল তার চতুর কৌশল দিয়ে মানুষকে বিনোদন দিত। তার অভিনয় সত্যিই আশ্চর্যজনক ছিল. তার উপায় আশ্চর্যজনক এবং অপ্রতিরোধ্য ছিল.

আমি এগিয়ে যেতে, আমি একটি ক্যারোসেল দেখতে. এতে অনেক ছেলে-মেয়ে, নারী-পুরুষ-শিশু আনন্দে মেতে ওঠে।

তারপর অন্য দিকে চলে গেলাম। এখানে বেশ কয়েকটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল। খেলায় অংশ নিতে আশেপাশের এলাকার নামকরা কুস্তিগীররা এখানে আসেন। তাদের একে অপরকে টেনে, ধাক্কা দেওয়া এবং কুস্তি করা দেখতে একটি আকর্ষণীয় দৃশ্য ছিল। কিছুক্ষণ দেখার পর আমি সরে গেলাম।

আমি ইতিমধ্যে দূর থেকে মানুষের একটি বৃত্ত দেখতে পাচ্ছিলাম। আমি তার কাছে যেতেই দেখলাম, সাপটিকে দর্শকরা ঘিরে রেখেছে। বাঁশি বাজিয়েছিল সর্প মন্ত্রিনী। পাইপটি একটি খুব সুরেলা সুর নির্গত করেছিল। একটি সাপ তার বাঁশির আগে নাচছিল। বাঁশির মধুর শব্দে সাপটিকে সম্পূর্ণরূপে মন্ত্রমুগ্ধ মনে হল। এটি একটি আকর্ষণীয় দৃশ্য ছিল যা সকলের দ্বারা উপভোগ করা হয়েছিল।

ব্যাপক আয়োজনে মেলার আয়োজন করা হয়। অনেক লোক তাদের গবাদি পশু কিনতে বা বিক্রি করতে এসেছিল, যার মধ্যে কিছু খুব বেশি দাম পেয়েছিল। অনেক কৃষক ভালো জাতের ষাঁড় নিয়ে এসেছেন। গবাদি পশু সুন্দরভাবে প্রদর্শিত হয়. মেলায় আসা প্রতিটি দর্শনার্থী কিছু না কিছু কিনেছেন।

আমি সত্যিই এই মেলা উপভোগ করেছি. এই মেলা দেখা আমার জন্য মুগ্ধকর ছিল। আমি সেখানে সব দেখেছি মানবতার বন্যা। সন্ধ্যায় ভিড় কমতে শুরু করে এবং আমিও বাড়ির পথে রওনা দিলাম। আমি সেদিন খুব ক্লান্ত বোধ করেছি, কিন্তু আমি আমার হৃদয়ের বিষয়বস্তুতে এই দুর্দান্ত মেলাটি উপভোগ করেছি।

brainly.in/question/50193087

#SPJ1

Similar questions