History, asked by tr6271687, 6 hours ago

1) ভারতের রাজনৈতিক ইতিহাসের কয়েকটি ধারা।
2) ভারতের সমাজ, অর্থনীতি ও সংস্কৃতির কয়েকটি ধারা।​

Answers

Answered by jatinkumarpatra786
27

Answer:

1) নয়াদিল্লি: ১৯৪ 70 সালে ব্রিটিশরা যে দেশ থেকে বেরিয়ে এসেছিল, ভারত থেকে 70০ বছর বয়সে ভারত দীর্ঘ পথ পাড়ি দিয়েছে, এবং তারা বিশ্বাস করেছিল (এবং আশা করেছিল) তত্কালীন রূপে টিকে থাকবে না। ভারত তখন থেকে একটি প্রাণবন্ত সাংবিধানিক গণতন্ত্রে রূপান্তরিত হয়েছে এবং কয়েকটি ডোমেইনে দ্রুত গতি অর্জন করেছে (যদিও এখনও অনেক কাজ বাকি আছে)।

পরবর্তী কয়েক দিনের মধ্যে, স্বাধীনতার 70 বছর উপলক্ষে, পুদিনা বছরের পর বছর ধরে এবং ডোমেনগুলি জুড়ে 70 মাইলফলক হিসাবে কাজ করবে - রাজনীতি, ব্যবসা, বিনোদন এবং খেলাধুলা।

2) ভারত সামাজিক জীবনের কার্যত প্রতিটি ক্ষেত্রে বিস্ময়কর বৈচিত্র্য সরবরাহ করে। জাতিগত, ভাষাগত, আঞ্চলিক, অর্থনৈতিক, ধর্মীয়, শ্রেণি এবং বর্ণ গোষ্ঠীগুলির বিভিন্নতা ভারতীয় সমাজকে ক্রসকাট করে, যা শহুরে-গ্রামীণ পার্থক্য এবং লিঙ্গ বৈষম্যের দ্বারাও বয়ে যায়। উত্তর ভারত এবং দক্ষিণ ভারতের মধ্যে পার্থক্য বিশেষভাবে উল্লেখযোগ্য, বিশেষত আত্মীয়তা এবং বিবাহের ব্যবস্থায়। ভারতীয় সমাজ এমন এক মাত্রায় বহুমাত্রিক যে সম্ভবত বিশ্বের অন্য কোন সভ্যতায় অজানা - এটি অন্য কোনও একক রাষ্ট্র-রাষ্ট্রের চেয়ে ইউরোপের মতো বিচিত্র অঞ্চলের মতো is সমসাময়িক ভারতীয় সংস্কৃতিতে আরও বৈচিত্র যুক্ত করা বিভিন্ন অঞ্চলে এবং আর্থ-সামাজিক গোষ্ঠীগুলিকে বৈষম্যমূলক উপায়ে প্রভাবিত করে দ্রুত পরিবর্তন ঘটছে। তবুও, ভারতীয় জীবনের জটিলতার মধ্যে, ব্যাপকভাবে গৃহীত সাংস্কৃতিক থিমগুলি সামাজিক সম্প্রীতি এবং শৃঙ্খলা বৃদ্ধি করে।

Answered by kushalsaha11
5

Explanation:

ভারতের রাজনৈতিক ইতিহাসের কয়েকটি ধারা ?ভারতের রাজনৈতিক ইতিহাসের কয়েকটি ধারা ?ভারতের রাজনৈতিক ইতিহাসের কয়েকটি ধারা ?ভারতের রাজনৈতিক ইতিহাসের কয়েকটি ধারা ?ভারতের রাজনৈতিক ইতিহাসের কয়েকটি ধারা ?ভারতের রাজনৈতিক ইতিহাসের কয়েকটি ধারা ?ভারতের রাজনৈতিক ইতিহাসের কয়েকটি ধারা ?ভারতের রাজনৈতিক ইতিহাসের কয়েকটি ধারা ?ভারতের রাজনৈতিক ইতিহাসের কয়েকটি ধারা ?ভারতের রাজনৈতিক ইতিহাসের কয়েকটি ধারা ?ভারতের রাজনৈতিক ইতিহাসের কয়েকটি ধারা ?ভারতের রাজনৈতিক ইতিহাসের কয়েকটি ধারা ?ভারতের রাজনৈতিক ইতিহাসের কয়েকটি ধারা ?ভারতের রাজনৈতিক ইতিহাসের কয়েকটি ধারা ?

Similar questions