Math, asked by sambhudas7760, 5 months ago

bad effects of mobile games in bengali paragraph​

Answers

Answered by saifshihab970
1

বর্তমানে মোবাইল ফোন একটি জনপ্রিয় মাধ্যম। আমাদের প্রাত্যহিক জীবনে মোবাইল ফোনে প্রতি আমরা কৃতজ্ঞ। কেননা এই মোবাইল ফোনের মাধ্যমে আমরা যেকোন সমস্যার সমাধান করতে পারি এবং যে কোন কাজ খুব সহজেই করতে পারি।

মোবাইল ফোন আমাদের জন্য আশীর্বাদ স্বরূপ বলা চলে কিন্তু মোবাইল ফোনের ব্যবহার যদি সঠিকভাবে করা না হয় তাহলে এটি আমাদের জন্য অভিশাপ হয়ে উঠতে পারে। উদাহরণস্বরূপ বলা যায়,মোবাইল ফোনে গেম এর প্রতি আসক্তি কেননা এতে করে যেকোনো বয়সের ছেলে মেয়েরা অনেক বেশি সময় অপচয় করে যা তাদের জীবনের জন্য অভিশাপ এর কারণ হয়ে দাঁড়াতে পারে। আমরা সকলেই জানি সময় ও স্রোত কারো জন্য অপেক্ষা করে না। এজন্য জীবনের প্রত্যেকটি সময়কে সঠিকভাবে ব্যবহার করা দরকার। মোবাইল ফোনের গেমের প্রতি আসক্ত হলে তা থেকে রক্ষা পাওয়ার জন্য অনেক পরিশ্রম করতে হয়।

মোবাইল ফোনের গেম এর প্রতি আসক্তি খুবই একটা বাজে দিক। মোবাইল ফোনে গেমগুলো প্রতি সময় বেশি দিলে একজন শিক্ষার্থীর পড়াশুনার জন্য ব্যাপক ক্ষতি হতে পারে। এটি ধীরে ধীরে একটা আসক্তির মত অভ্যাস হয়ে যায়। এজন্য একজন শিক্ষার্থী উচিতএই মোবাইল ফোনে গেম খেলা থেকে বিরত থাকা। মোবাইল ফোনে গেম খেলে শুধু যে একজন শিক্ষার্থীর সময়ের অপচয় করে তা নয় বরং এতে তার চোখের দৃষ্টি ও ধীরে ধীরে খারাপ হতে থাকে। আর ঘন্টার পর ঘন্টা বসে গেম খেলা শারীরিক ও মানসিক উভয় ক্ষেত্রেই ক্ষতিকর। যদি মোবাইল ফোনে গেম খেলে আমরা কিছুটা মানসিক শান্তি পাই কিন্তু আমাদের এই গেম খেলা নির্দিষ্ট সীমার মধ্যে থাকা উচিত। এতে সবদিকে মঙ্গল।

Answered by ApurwaRani
2

Answer:

Apart from cancer risk, mobile phones influence our nervous system. They may cause headaches, decreased attention, shortness of temper, sleep disorders and depression, mostly among teenagers. Radio waves are not the only reason for such symptoms.

Similar questions