difference between new Kolkata and old Kolkata
in bengali version
please tell in bengali and in details
Answers
আমি বলতে পারি না আমি অনেক ভারতীয় শহর দেখেছি, তবে কলকাতা অবশ্যই একটি অনন্য জায়গা। ভারতে অবস্থানের পর থেকে যে শহরগুলিতে আমি ঘুরেছি, সেগুলি পুরনোদের পক্ষে নতুনের পক্ষে। সর্বত্র নতুন ভবন, সর্বত্র নতুন নির্মাণ construction
বিমানবন্দর থেকে হোটেল পর্যন্ত শহরের রাস্তাগুলি ভ্রমণ করার সময় আমার প্রথম ছাপটি হতবাক হয়েছিল। আমি পুরানো বিল্ডিংগুলিকে পছন্দ করি তবে এখানে পুরানো বিল্ডিংগুলি ভালভাবে রক্ষণাবেক্ষণ করা হয়নি, দেখে মনে হয়েছিল গত 20 বছরে তারা কোনও রঙের কোট পান নি। রাস্তাগুলি পুরানো ফ্যাশনযুক্ত যানবাহন - হ্যান্ড কার্ট, সাইকেল রিকশা এবং হলুদ অ্যাম্বিসে পূর্ণ ছিল। কোচিতে দূতদের দুর্লভ দৃশ্য। আমি কোচিকে কলকাতার সাথে তুলনা করছিলাম। এবং এই ভেবে যে কলকাতা চারটি বৃহত্তম মেট্রোর মধ্যে একটি, কীভাবে এটি অর্থনৈতিক উন্নতি মিস করতে পারে।
ধাক্কাটি এতটাই তীব্র ছিল যে হোটেলের ঘরে পৌঁছানোর পরে বাইরে বেরোনোর ভয় পেয়েছিল। বর্ণনা করা শক্ত। সম্ভবত এটিই আসল ভারত। বেঙ্গালুরু এবং কোচি সম্ভবত অসঙ্গতি। বেশিরভাগ থাকার জন্য, আমরা হোটেলের বাইরে কিছুটা হাঁটার উদ্দেশ্যে যাব। প্রশস্ত ফুটপাত এবং পরিষ্কার ফুটপাত দিয়ে অবাক হয়েছিল। যদিও সেই ফুটপাতগুলিতে রাস্তার হকার ছিল। তারপরে খাবারের জন্য মলে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে। আমরা খুশী হয়েছি, এটি অনেক প্রয়োজনীয় আধুনিক, পরিষ্কার, খাস্তা অনুভূতির প্রস্তাব করেছে যা আমি খুঁজছিলাম।
এরপরে আমরা যখন হোটেলে ফিরলাম, তখন রাত হয়েছিল। লক্ষ্য করা যায় যে রাস্তাগুলি ভালভাবে আলোকিত ছিল। এটি প্রশস্ত পাশের পদচারণার পাশাপাশি শহরকে বদলে দিয়েছে। আমি যখন শহরের ইতিবাচক দিকটি লক্ষ্য করা শুরু করি তখনই।
পরবর্তী ছয় দিন ধরে খাবারটি উপভোগ করা হয়েছিল, প্রকৃতপক্ষে সম্ভবত এটিই একমাত্র শহর যেখানে ছয় দিনের থাকার সময় আমাদের প্রতিটি জিনিস সুস্বাদু ছিল। আমি কলার ভক্ত নই, তবে আমি মোচার ঘোন্টো চেষ্টা করে দেখেছি।
সন্ধ্যায় রাস্তায় হাঁটার উপভোগ করেছেন, এমন কিছু যা কোচি বা এমনকি বেঙ্গালুরুতেও করা যায় না। হলুদ অ্যাম্বি ট্যাক্সিটি কল করে উপভোগ করেছি এবং মিটার দ্বারা চার্জ করা হচ্ছে, এবং কেবল শহর থেকে চালিত হচ্ছে।
ট্র্যাফিকটি পাগল ছিল, তবে শৃঙ্খলা দেখে হতবাক হয়েছিল - পিলিয়ন রাইডার সহ দু'চাকার গাড়ি হেলমেট পরেছিল, সবাই স্টপ লাইনে এসে থামল এবং পথচারী ক্রসিং অঞ্চলগুলিকে অবরোধ করেনি। শহরটি যাত্রীবাহী বান্ধব - ফুটপাত, প্রশস্ত রাস্তা, ব্রিজ ওড়ানোর পথচারী, পরিবহনের একাধিক পদ্ধতি - চক্র থেকে বাসে ট্রাম থেকে মেট্রো পর্যন্ত।
কলকাতার অভিজ্ঞতা ক্যাপচার করা শক্ত, যেখানে পুরনো এখনও নতুনের সাথে থাকেন, এবং বিবর্ণ হতে অস্বীকার করছেন। - কলকাতায়।
I hope that it will be helpful to you.