India Languages, asked by kristikattepogu4198, 10 months ago

essay on advertisement in bengali language

Answers

Answered by aliza9031
2

                                                   বিজ্ঞাপন

বিজ্ঞাপন হ'ল একটি বিপণন যোগাযোগ যা কোনও পণ্য, পরিষেবা বা ধারণা প্রচার বা বিক্রয় করার জন্য প্রকাশ্যে স্পনসর করা, অ-ব্যক্তিগত বার্তা নিয়োগ করে advertising বিজ্ঞাপন জনসাধারণের সম্পর্কের থেকে আলাদা হয় যেখানে কোনও বিজ্ঞাপনদাতা বার্তার জন্য অর্থ প্রদান করে এবং তার নিয়ন্ত্রণ রাখে। এটি ব্যক্তিগত বিক্রয় থেকে পৃথক যে বার্তাটি ব্যাক্তিগত, অর্থাত্ কোনও নির্দিষ্ট ব্যক্তির দিকে নির্দেশিত নয় is

বিজ্ঞাপন

সংবাদপত্র, ম্যাগাজিন, টেলিভিশন, রেডিও, আউটডোর বিজ্ঞাপন বা সরাসরি মেইলের মতো traditionalতিহ্যবাহী মিডিয়া সহ বিভিন্ন গণমাধ্যমের মাধ্যমে যোগাযোগ করা হয়; এবং নতুন মিডিয়া যেমন অনুসন্ধান ফলাফল, ব্লগ, সামাজিক মিডিয়া, ওয়েবসাইট বা পাঠ্য বার্তা messages একটি মাধ্যমের বার্তার প্রকৃত উপস্থাপনাটিকে বিজ্ঞাপন হিসাবে বা "বিজ্ঞাপন" বা সংক্ষেপে বিজ্ঞাপন হিসাবে উল্লেখ করা হয় advert

বাণিজ্যিক বিজ্ঞাপনগুলি প্রায়শই "ব্র্যান্ডিং" এর মাধ্যমে তাদের পণ্য বা পরিষেবাগুলির বর্ধিত খরচ উত্পন্ন করার চেষ্টা করে, যা কোনও পণ্যের নাম বা চিত্রকে ভোক্তাদের মনে নির্দিষ্ট গুণাবলীর সাথে যুক্ত করে। অন্যদিকে, যে বিজ্ঞাপনগুলি তাত্ক্ষণিক বিক্রয় নিখুঁত করতে ইচ্ছুক তারা সরাসরি প্রতিক্রিয়াশীল বিজ্ঞাপন হিসাবে পরিচিত। ভোক্তা পণ্য বা পরিষেবাদির চেয়ে বেশি বিজ্ঞাপন প্রদানকারী অ-বাণিজ্যিক সংস্থার মধ্যে রয়েছে রাজনৈতিক দলগুলি, আগ্রহী গোষ্ঠীগুলি, ধর্মীয় সংস্থা এবং সরকারী সংস্থা। অলাভজনক সংস্থাগুলি পাবলিক সার্ভিস ঘোষণার মতো বিনামূল্যে প্ররোচনার উপায়গুলি ব্যবহার করতে পারে। বিজ্ঞাপন কর্মচারী বা শেয়ারহোল্ডারদের আশ্বস্ত করতেও সহায়তা করতে পারে যে কোনও সংস্থা কার্যকর এবং সফল।

আধুনিক বিজ্ঞাপনের সূচনা 1920 সালে তামাকের বিজ্ঞাপনের সাথে প্রবর্তিত কৌশলগুলির সাথে হয়েছিল, সবচেয়ে উল্লেখযোগ্যভাবে "মেডিসিন অ্যাভিনিউ" বিজ্ঞাপনের প্রতিষ্ঠাতা হিসাবে বিবেচিত এডওয়ার্ড বার্নেসের প্রচারাভিযানের মাধ্যমে।

2015 সালে বিজ্ঞাপনে বিশ্বব্যাপী ব্যয় হয়েছে আনুমানিক 529.43 বিলিয়ন মার্কিন ডলার। ২০১ for-এর বিজ্ঞাপনের প্রস্তাবিত বিতরণ টিভিতে 40.4%, ডিজিটালটিতে 33.3%, সংবাদপত্রগুলিতে 9%, ম্যাগাজিনে 6.9%, আউটডোরে 5.8% এবং রেডিওতে 4.3% ছিল। আন্তর্জাতিকভাবে, বৃহত্তম ("বিগ ফাইভ") বিজ্ঞাপন-সংস্থাগুলি হলেন ডেন্টু, ইন্টারপাবলিক, ওমিকনিকম, পাবলিকিস এবং ডব্লিউপিপি।

লাতিন ভাষায়, অ্যাডভার্টির অর্থ "দিকে ঘুরতে"।

Similar questions