India Languages, asked by LakshitaRathore5654, 10 months ago

Essay on swacha bharat mission in india in bengali

Answers

Answered by NEHA7813
0

সুখ ভারত অভিযান দেশব্যাপী পরিচ্ছন্নতা প্রচারাভিযান হিসাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দ্বারা প্রচারিত একটি প্রচারণা। এটি একদিন পরিষ্কার ভারতের দৃষ্টি ও লক্ষ্য পূরণের জন্য বাস্তবায়িত হয়। এটি বিশেষ করে মহাত্মা গান্ধীর জন্মবার্ষিকীতে চালু হয়েছিল, কারণ তিনি সর্বদা স্বপ্ন দেখেছিলেন এবং এই দেশটিকে একটি পরিচ্ছন্ন দেশ বানানোর জন্য অত্যন্ত আগ্রহী ছিলেন। তিনি জনগণের প্রচারণা ও স্লোগান দিয়ে মানুষকে অনুপ্রাণিত করে তাঁর সময়কালে পরিষ্কার ভারতের জন্য চেষ্টা করেছিলেন, তবে ভারতের জনগণের সীমিত অংশগ্রহণের কারণে এটি কেবল আংশিকভাবে সফল ছিল।

কিন্তু এত বছর পর ভারতের ভারত মিশন আবারো মহাত্মা গান্ধীর 150 তম জন্মবার্ষিকী পর্যন্ত পরিষ্কার ভারতের স্বপ্ন বাস্তবায়নের জন্য শুরু করে। মহাত্মা গান্ধীর 145 তম জন্মবার্ষিকী উপলক্ষে ২ অক্টোবরে এটি শুরু হয়েছিল। এটা ভারতের সব নাগরিকদের জন্য একটি বড় চ্যালেঞ্জ। এটাই সম্ভব, যদি ভারতে বসবাসকারী প্রতিটি ব্যক্তি এই প্রচারণা, তাদের নিজস্ব দায়িত্ব বুঝতে এবং এটি একটি সফল মিশন তৈরি করতে একত্রে যোগদান করার চেষ্টা করে।

এই মিশনটি সারা দেশে সচেতনতা প্রোগ্রাম হিসাবে প্রচারের জন্য অনেক বিখ্যাত ভারতীয় ব্যক্তিত্বের দ্বারা প্রচারিত হয়। পরিচ্ছন্নতা নিশ্চিত করার লক্ষ্যে, ইউপি প্রধানমন্ত্রীর উপদেষ্টা, যোগী আদিত্যনাথ ২017 সালের মার্চ মাস থেকে রাজ্যের সরকারি অফিসগুলিতে প্যান, গুটকা এবং অন্যান্য তামাকজাত দ্রব্যাদি চিবানো নিষিদ্ধ করেছে।

Similar questions