India Languages, asked by mamonigayen84, 7 months ago

Hey friends help me in traslating these into bengalu language.

Attachments:

Answers

Answered by deshdeepak88
3

Answer:-

অধ্যায় 13 - রঙের তত্ত্বের রঙের তাত্ত্বিক পরিচয় • রঙের তত্ত্বটি শিল্প এবং বিজ্ঞানের একটি ব্যবহারিক সমন্বয় যা কোন রঙগুলি একসাথে ভাল দেখাচ্ছে তা নির্ধারণ করতে ব্যবহৃত হয়। Colors রঙের সাহায্যে আপনি মুড সেট করতে পারেন, মনোযোগ আকর্ষণ করতে পারেন বা বিবৃতি দিতে পারেন। আপনি শক্তি প্রয়োগ করতে বা শীতল করতে রঙ ব্যবহার করতে পারেন। সঠিক রঙের স্কিম নির্বাচন করে, আপনি কমনীয়তা, উষ্ণতা বা প্রশান্তির একটি পরিবেশ তৈরি করতে পারেন। 16 রঙ চাকাটি আবিষ্কার করেছিলেন আইজ্যাক নিউটন, যিনি একটি বৃত্তের সাথে বর্ণ বর্ণটি ম্যাপ করেছিলেন। Color রঙ চাকাটি রঙ তত্ত্বের ভিত্তি, কারণ এটি রঙগুলির মধ্যে সম্পর্ক দেখায়। Together যে রঙগুলি একসাথে ভাল দেখায় তাদের রঙের সামঞ্জস্য বলে। রঙ সংমিশ্রণের নিয়ম ব্যবহার করে রঙের সুরেলা খুঁজতে আপনি রঙিন চাকা ব্যবহার করতে পারেন। Color রঙ চাকা দুই ধরণের হয়। হে আরওয়াইবি বা লাল, হলুদ, নীল রঙের চাকাটি সাধারণত শিল্পীরা ব্যবহার করেন, কারণ এটি পেইন্টের রঙগুলিকে একত্রিত করতে সহায়তা করে। o তারপরে আরজিবি, বা লাল, সবুজ এবং নীল রঙের চাকা রয়েছে, যা অনলাইন ব্যবহারের জন্য ডিজাইন করা হয়েছে, কারণ এটি কম্পিউটারে বা টিভি স্ক্রিনে আলোক মিশ্রণকে বোঝায় - ক্লোজ

Hello friend , I am back again .

here it is.

please mark it as brainliest

Answered by 2105rajraunit
2

অধ্যায় 13 - রঙ তত্ত্ব

তাত্ত্বিক রঙের পরিচিতি

 রঙের তত্ত্বটি শিল্প এবং বিজ্ঞানের একটি ব্যবহারিক সমন্বয় যা কোন রংগুলি একসাথে ভাল দেখায় তা নির্ধারণ করতে ব্যবহৃত হয়।

Colors রঙের সাহায্যে আপনি মুড সেট করতে পারেন, মনোযোগ আকর্ষণ করতে পারেন বা বিবৃতি দিতে পারেন। আপনি শক্তি প্রয়োগ করতে বা শীতল করতে রঙ ব্যবহার করতে পারেন। সঠিক রঙের স্কিম নির্বাচন করে, আপনি একটি কমনীয়তার পরিবেশ তৈরি করতে পারেন। উষ্ণতা বা প্রশান্তি।

 রঙ চাকা আইজ্যাক নিউটন 1666 সালে আবিষ্কার করেছিলেন। কে একটি বৃত্তে রঙ বর্ণালী ম্যাপ করেছে।

Color রঙ চাকাটি রঙ তত্ত্বের ভিত্তি, কারণ এটি রঙগুলির মধ্যে সম্পর্ক দেখায়।

Together যে রঙগুলি একসাথে ভাল দেখায় তাদের রঙের সামঞ্জস্য বলে। রঙ সংমিশ্রণের নিয়ম ব্যবহার করে রঙের সুরেলা খুঁজতে আপনি রঙিন চাকা ব্যবহার করতে পারেন।

Color দুটি ধরণের রঙের চাকা রয়েছে-

R আরওয়াইবি বা লাল, হলুদ, নীল রঙের চাকা সাধারণত শিল্পীরা ব্যবহার করেন, কারণ এটি পেইন্টের রঙগুলিকে একত্রিত করতে সহায়তা করে।

• তারপরে আরজিবি, বা লাল, সবুজ এবং নীল রঙের চাকা রয়েছে। এটি কম্পিউটারে বা টিভি স্ক্রিনের মতো - মেশানো আলো - যেমন অনলাইন ব্যবহারের জন্য ডিজাইন করা হয়েছে।

Similar questions