Computer Science, asked by MdTashrifTanim, 3 months ago

সরকারি অফিসে ICT ভূমিক লিখ।​

Answers

Answered by Anonymous
8

The three ear ossicles are: Malleus (hammer), Incus (anvil) and Stapes (stirr up).

The last ear ossicle, stapes, vibrates and transmits the vibration to the oval window.

The role of other two ear ossicles is to magnify the vibration of stapes as a result of their lever like action.

Answered by Anonymous
34

Answer:

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বা আইসিটি (ইংরেজি: Information and communications technology (ICT)) সাধারণভাবে তথ্য প্রযুক্তির সমার্থক শব্দ হিসেবে ব্যবহৃত হয়। প্রকৃতপক্ষে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এক ধরনের একীভূত যোগাযোগব্যবস্থা[১] এবং টেলিযোগাযোগ, কম্পিউটার নেটওয়ার্ক ও তৎসম্পর্কিত এন্টারপ্রাইজ সফটওয়্যার, মিডলওয়্যার তথ্য সংরক্ষণ, অডিও-ভিডিও সিস্টেম ইত্যাদির সমন্বয়ে গঠিত এমন এক ধরনের ব্যবস্থা যার মাধ্যমে একজন ব্যবহারকারী খুব সহজে তথ্য গ্রহণ, সংরক্ষণ, সঞ্চালন ও বিশ্লেষণ করতে পারেন। প্রযুক্তিতে[২] আইসিটি শব্দটির ব্যবহার শুরু করে একাডেমিক গবেষকরা ১৯৮০ সালের দিকে।[৩] কিন্তু শব্দটি জনপ্রিয়তা লাভ করে ১৯৯৭ সাল থেকে। স্টিভেনসন ১৯৯৭ সালে যুক্তরাজ্য সরকারকে দেওয়া এক প্রতিবেদনে এই শব্দটি উল্লেখ করেন, যা পরবর্তীতে ২০০০ সালে যুক্তরাজ্যের নতুন জাতীয় পাঠ্যপুস্তকে সংযোজন করা হয়।[৪]

বর্তমান সময়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দ্বারা একক তার বা একক লিঙ্ক সিস্টেমের মাধ্যমে টেলিফোন, অডিও-ভিজুয়াল ও কম্পিউটার নেটওয়ার্কের সমন্বয় প্রযুক্তিকে প্রকাশ করা হয়। একক লিঙ্ক সিস্টেমের মাধ্যমে টেলিফোন, অডিও-ভিজুয়াল ও কম্পিউটার নেটওয়ার্কের সমন্বয়ের ফলে বিশাল অঙ্কের অর্থনৈতিক খরচ কমে গিয়েছে।

.

.

বিস্তৃতভাবে সংজ্ঞায়িত, ই-সরকার হ'ল আইসিটি ব্যবহার করে আরও দক্ষ ও কার্যকর সরকার প্রচার করা, আরও বেশি অ্যাক্সেসযোগ্য সরকারী পরিষেবাদি সহজতর করা, তথ্যে আরও বেশি জনসাধারণের অ্যাক্সেসের অনুমতি দেওয়া এবং নাগরিকদের কাছে সরকারকে আরও জবাবদিহি করা।

Similar questions