India Languages, asked by adassbg2531, 8 months ago

In Bengali write a letter to your friend about the preparation of your coming examination

Answers

Answered by ankanb41
6

Answer:

hope you find it helpful please mark brainliest

Attachments:
Answered by kritikagarg6119
0

একটি অনানুষ্ঠানিক চিঠি কি? অনানুষ্ঠানিক চিঠিগুলি হল ব্যক্তিগত চিঠি যা আপনার বন্ধু বা পরিবারকে আপনার জীবনে কী ঘটছে তা জানাতে এবং আপনার শুভেচ্ছা জানাতে লেখা হয়। একটি অনানুষ্ঠানিক চিঠি সাধারণত পরিবারের সদস্য, ঘনিষ্ঠ পরিচিত বা বন্ধুর কাছে লেখা হয়।

উপ: আসন্ন HSC পরীক্ষার জন্য আমার প্রস্তুতি সম্পর্কে বন্ধুকে জানানোর জন্য।

আমার প্রিয় বন্ধু,

আমি আশা করি আপনি পড়াশোনায় ভাল করছেন। আমিও এ বছর আসন্ন এইচএসসি পরীক্ষার জন্য ভালো প্রস্তুতির যাত্রায় আছি। স্কুল পর্যায়ের চূড়ান্ত বোর্ডের পরীক্ষা হওয়ায় আমরা সবাই আমাদের প্রত্যাশা অনুযায়ী উচ্চতর স্কোর আশা করি। সে জন্য আমি সিলেবাস পাওয়ার পরই আমার নিজের পড়াশোনার পরিকল্পনা করেছি। আমি নিয়মিতভাবে আমার অধ্যয়নের পরিকল্পনা করেছি সব বিষয়কে সময় সারণীতে রেখে যাতে আমি বিষয়গুলোকে সমান সময় দিতে পারি। সেই সাথে আমি কঠিন বিষয়গুলিতে অতিরিক্ত সময় দেওয়ার চেষ্টা করি আলাদাভাবে আমার সন্দেহ দূর করতে এবং চূড়ান্ত পরীক্ষার আগে দক্ষ হয়ে উঠতে। পরীক্ষার আগে রিভিশনের জন্য সময় বাঁচাতে মূল পয়েন্ট সহ সংক্ষিপ্ত নোট এবং তথ্য রাখার জন্য আমি একটি পৃথক কপি তৈরি করেছি। পুনর্বিবেচনা প্রক্রিয়া সহজ এবং কার্যকর করার জন্য আমি আপনাকে এটি করার পরামর্শ দেব। পরীক্ষার ভয় কাটিয়ে উঠতে মডেল প্রশ্নপত্র এবং বিগত বছরের প্রশ্নপত্র নিয়ে আমাদের আরও বেশি অনুশীলন করা উচিত। এটি সময় ব্যবস্থাপনার দক্ষতা বাড়াতে এবং পরীক্ষার জন্য প্রশ্নের প্যাটার্নের একটি ওভারভিউ দেওয়ার জন্য সহায়ক হবে।

আমি আশা করি আপনি পরীক্ষার প্রস্তুতির প্রক্রিয়াতে আমার সমস্ত তথ্য সহায়ক হবেন। আপনার প্রস্তুতির জন্যও শুভকামনা। যত্ন নিবেন.

তোমার প্রেমময় বন্ধু

#SPJ3

Learn more about this topic on:

https://brainly.in/question/15489624

Similar questions