Chemistry, asked by maitiprathama, 3 months ago

life without electricity essay in bengali ​

Answers

Answered by PᴀʀᴛʜTʀɪᴘᴀᴛʜɪ
8

Explanation:

psorry we don't know Bengali

Answered by shibiwibi
6
বিদ্যুৎ না থাকলে বিনোদনের খুব কম উত্স হত। টেলিভিশন, হোম থিয়েটার, সিনেমা, ইত্যাদি অকেজো হয়ে যেত। একইভাবে, টেলিযোগাযোগ সেল ফোন, ফ্যাক্স, ইমেলগুলি মোটেই অস্তিত্ব থাকত না খুব কম উত্স হত।

বিজ্ঞান ও প্রযুক্তি কেবল বিদ্যুতের কারণে অগ্রগতি সাধন করে যদি বিদ্যুৎ না থাকত তবে প্রযুক্তিটি একটি পদক্ষেপ নিতে সক্ষম হত না সভ্যতা বিদ্যুতের আবিষ্কার ছাড়া এত উন্নত হত না।

স্বাস্থ্য এবং রোগের চিকিত্সার ক্ষেত্র হতে এত উদ্ভাবন হত না। বিদ্যুৎ না থাকলে চিকিত্সা ক্ষেত্রটি এত সমৃদ্ধ হত না। আমাদের এক্স-রে, হার্ট-সার্জারি একটি বৈদ্যুতিক চিকিত্সা এবং অন্যান্য সুবিধাগুলি নেই।

আমাদের দৈনন্দিন জীবনে বিদ্যুৎ কেন গুরুত্বপূর্ণ?

আমাদের পরিবহন ব্যবস্থাও অনেকাংশে ভিত্তিক। বিদ্যুতের ক্ষেত্রে, আমরা বৈদ্যুতিক ট্রেনগুলির মাধ্যমে দ্রুত ভ্রমণ উপভোগ করতে পারতাম না। বিমানের মাধ্যমে ভ্রমণ কেবল স্বপ্ন ছিল। স্ট্রিট লাইট না থাকলে রাস্তাগুলি অন্ধকার এবং অন্ধকার হয়ে উঠত।

আমাদের শিল্পগুলি কেবল বিদ্যুতের কারণে অস্তিত্ব রয়েছে। এটি শিল্পায়নের দিকে পরিচালিত করার অন্যতম প্রধান কারণ ছিল। মিল, কারখানাগুলি বিদ্যুৎ না থাকলে আমাদের ব্যবহারের জন্য সীমিত জিনিস প্রস্তুত করত। আমাদের মতো আজকের মতো বিভিন্ন জিনিস থাকত না। মেশিনে তৈরি পোশাক দোকানগুলিতে দেখা যেত না। আকর্ষণীয় আইটেমের অভাবে ফ্যাশনের বাজারগুলি কোনও ঝামেলা ছাড়াই হত।
Similar questions