World Languages, asked by milkclouds22, 9 months ago

বৃক্ষরোপন রচনা

(Please give me the correct, & if you don't know the answer, please DON'T SPAM!)

{*500-1000* words}

if you answer the question correctly I will make you as a brainliest

Answers

Answered by adhvaith2007
1

Answer: বৃক্ষ রচনা - গাছগুলি আমাদের সেরা বন্ধু কারণ তারা আমাদের নিঃশ্বাসের বায়ু পরিষ্কার করে। তেমনি, তারা জল এবং মাটি পরিষ্কার করে এবং শেষ পর্যন্ত পৃথিবীকে আরও উন্নত স্থান করে তোলে। এটি এমনও সত্য যে গাছের কাছাকাছি বাস করে এমন লোকেরা স্বাস্থ্যকর, ফিট এবং সুখী নয় এমন লোকদের চেয়ে।

তদুপরি, আমাদের আমাদের বন্ধুদের যারা বিভিন্ন উপায়ে পরিবেশন করে তাদের দেখাশোনা করা আমাদের দায়িত্ব। সর্বাধিক গুরুত্বপূর্ণ উদ্ভিদগুলি সংরক্ষণ করে, আমরা উদ্ভিদের পক্ষে কেবল নিজেরাই নয় তবে কেবল নিজেরাই to কারণ গাছ এবং গাছের জীবন আমাদের উপর নির্ভর করে না তবে আমাদের জীবন তাদের উপর নির্ভর করে।

বৃক্ষ রচনা

গাছের গুরুত্ব

গাছ আমাদের জন্য অনেক উপায়ে গুরুত্বপূর্ণ এবং আমরা তাদের গুরুত্বকে উপেক্ষা করতে পারি না। এগুলি গুরুত্বপূর্ণ কারণ তারা আমাদের নিঃশ্বাস নিতে তাজা বাতাস, খাওয়ার জন্য খাবার এবং আশ্রয় / সূর্যালোক এবং বৃষ্টিপাতের ছায়া দেয়। এর বাইরে বাজারে প্রচুর ওষুধ রয়েছে যা গাছের নির্যাস দিয়ে তৈরি। এগুলি ছাড়াও এমন গাছপালা এবং গাছ রয়েছে যার inalষধি মূল্য রয়েছে।

তারা শান্তি বয়ে আনে; একটি আনন্দদায়ক এবং শিথিল পরিবেশ তৈরি করুন। এছাড়াও, তারা সূর্যের ক্ষতিকারক রশ্মিকে প্রতিফলিত করতে এবং ভারসাম্যহীন তাপমাত্রা বজায় রাখতে সহায়তা করে। এছাড়াও, তারা জল সংরক্ষণ এবং মাটি ক্ষয় রোধে সহায়তা করে। তারা বাস্তুতন্ত্র পরিচালনা করে এবং প্রাচীন কাল থেকে বিভিন্ন ধরণের গাছপালার উপাসনা করা হয়।

500 এরও বেশি রচনা বিষয় এবং আইডিয়াসের বিশাল তালিকা পান Get

গাছের উপকারিতা

গাছগুলি আমাদের অনেকগুলি সুবিধাদি সরবরাহ করে যার মধ্যে আমরা দেখতে পাচ্ছি না তবে সেগুলি একটি বিশাল পার্থক্য। তারা গ্রিনহাউস গ্যাসগুলি শোষণ করে জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে লড়াইয়ে সহায়তা করে যা জলবায়ু পরিবর্তনের প্রধান কারণ।

তদতিরিক্ত, তারা ভূগর্ভস্থ জলে পুনরায় পূরণ করে এবং ক্ষতিকারক দূষক এবং গন্ধ থেকে বায়ু ফিল্টার করে। তা ছাড়া এগুলি খাদ্যের এক দুর্দান্ত উত্স এবং ফলের রাজা ‘আমের’ গাছগুলিতেও জন্মায়।

অধিকন্তু, তারা বৃষ্টিপাতের কারণ হওয়ায় তারা মেঘকে পৃষ্ঠের দিকে আকর্ষণ করে এবং বৃষ্টিপাত করে। তারা শিক্ষক, খেলোয়াড় এবং বৈচিত্র্যে unityক্যের এক দুর্দান্ত উদাহরণ হতে পারে।

সর্বোপরি, এগুলি বায়ু, জল এবং শব্দদূষণ হ্রাস করার একটি ভাল উত্স।

গাছের মান

গাছ বা গাছের বীজ যখন বৃদ্ধি পায় তখন তার চারপাশের অঞ্চলটি সবুজ করে তোলে। এছাড়াও, এটি অনেকগুলি জীবন রূপকে সমর্থন করে। পাখিরা তাদের বাসা তৈরি করে, অনেক সরীসৃপ এবং প্রাণী এতে বা তার কাছাকাছি বাস করে।

এছাড়াও এই সমস্ত অনেক সুন্দর ফুল, এটিতে বাড়ছে খাবার। তদতিরিক্ত, শিকড়, পাতা, কাণ্ড, ফুল, বীজের মতো গাছের অনেকগুলি অংশও ভোজ্য। সবচেয়ে বড় কথা তারা তাদের পরিষেবাদি এবং তাদের যে উপহার দেয় তার বিনিময়ে তারা কখনও কিছু জিজ্ঞাসা করে না। গাছগুলি বাস্তুতন্ত্র এবং বাস্তুবিদ্যায় ভারসাম্য বজায় রাখে।

উপসংহারে, আমরা বলতে পারি যে গাছ পৃথিবীর প্রতিটি জীবনের জন্য খুব গুরুত্বপূর্ণ এবং উপকারী। এগুলি ছাড়া, পৃথিবীতে জীবনের বেঁচে থাকা কঠিন হয়ে উঠবে এবং কিছু সময়ের পরে গ্রহে অক্সিজেনের অভাবের কারণে প্রতিটি প্রজাতি মারা যেতে শুরু করে। সুতরাং, আমাদের জীবন বাঁচাতে এবং বাঁচতে আমাদের গাছের গুরুত্ব শিখতে হবে এবং আমাদের বাচ্চাদেরও গাছের গুরুত্ব শিখতে হবে।

Explanation:

Similar questions