CBSE BOARD XII, asked by trisharoy1966, 1 year ago

Search Bharat abhijan essay in Bengali

Answers

Answered by shivam947
1
Here is ur ans

২০১৪ খ্রিষ্টাব্দে ভারত সরকার দ্বারা প্রচলিত একটি জাতীয় প্রকল্প যার মাধ্যমে দেশের ৪০৪১টি শহরের সড়ক এবং পরিকাঠামোকে পরিষ্করণের ব্যবস্থা করার পরিকল্পনা করা হয়েছে।[১][২][৩] ২০১৪ খ্রিষ্টাব্দের ২রা অক্টোবর নূতন দিল্লির রাজঘাট সমাধি পরিসরে এই প্রকল্পের আনুষ্ঠানিক সূচনা করা হয়, যেখানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী স্বয়ং রাস্তা পরিষ্কার করেন। সেই দিন এই প্রকল্পকে রূপায়িত করতে দেশের প্রায় ত্রিশ লক্ষ সরকারি কর্মচারী এবং ছাত্ররা অংশগ্রহণ করেন।
Answered by kishankumar81
3
সুখ ভারত অভিযান ভারতের একটি পরিচ্ছন্ন ভারত মিশনকে ভারতকে পরিষ্কার ভারত বানানোর জন্য একটি পরিচ্ছন্ন ভারত মিশন। মহাত্মা গান্ধীর 145 তম জন্মবার্ষিকী, ২ অক্টোবর, ২014 তারিখে ভারত সরকার কর্তৃক আনুষ্ঠানিকভাবে এটি চালু হয়। এটি রাজঘাট, নয়াদিল্লিতে (মহাত্মা গান্ধীর সমাধি) চালু করা হয়েছিল। ভারত সরকার এই প্রচারাভিযানের মাধ্যমে ২001 সালের অক্টোবর ২013 (মহাত্মা গান্ধীর 150 তম জন্মবার্ষিকী) দ্বারা ভারতকে একটি পরিষ্কার ভারত গড়তে চায়।

এটি একটি রাজনীতি মুক্ত প্রচারাভিযান এবং দেশপ্রেম দ্বারা অনুপ্রাণিত। এই দেশের একটি পরিচ্ছন্ন দেশ তৈরি করতে প্রতিটি ভারতীয় নাগরিকের একটি দায়িত্ব হিসাবে এটি চালু করা হয়। এই প্রচারাভিযানের পরিচ্ছন্নতা সম্পর্কে বিশ্বব্যাপী মানুষ শুরু করেছে স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা এই "ক্লিন ইন্ডিয়া ক্যাম্পেইন" তে খুব জোরে জোরে জোরে জোরে জোরে জোরে জোরে জোরে জোরে যোগ দিচ্ছে। এই প্রচারাভিযানের অধীনে, মার্চ ২017 সালের মার্চ মাসে ইউপি সিএম, যোগি আদিত্যনাথ কর্তৃক আরেকটি পরিচ্ছন্নতা উদ্যোগ চালু করা হয়েছে। তিনি উত্তর প্রদেশ জুড়ে সরকারী অফিসগুলিতে চুইন প্যান, গুটক এবং অন্যান্য তামাকজাত পণ্য নিষিদ্ধ করেছেন

Read more on Brainly.in - https://brainly.in/question/1439081#readmore

kishankumar81: make me as brainlist
kishankumar81: ya
kishankumar81: fristly go brainly profile open questions search my answer and tap brainlist
Similar questions