Geography, asked by umesh5036, 1 year ago

সোনালীচতুভুজ কী? Sonali Chaturbhuj Kake Bole

Answers

Answered by naina0529
9
Sonali chaturbhuj ETA national highway ji a Bharotor Krishi Bibhag, industry 'r bibhag Aru sonskriti bibhag'k jorito huwat sohai Kore. Ei highway tu a Bharotor seikhon metro sohorok log Korai.seibor hoise Delhi, Kolkata,Mumbai Aru Chennai....
Attachments:
Answered by steffiaspinno
1

সোনালী চতুর্ভুজ হল হাইওয়েগুলির একটি নেটওয়ার্ক যা ভারতের চারটি শীর্ষ মেট্রোপলিটন শহর, যথা দিল্লি, মুম্বাই, চেন্নাই এবং কলকাতাকে সংযুক্ত করে, যার ফলে একটি চতুর্ভুজ গঠন করে।

Explanation:

ভারতের বৃহত্তম হাইওয়ে প্রকল্প, গোল্ডেন চতুর্ভুজ প্রকল্পটি 2001 সালে জাতীয় মহাসড়ক উন্নয়ন প্রকল্পের (NHDP) অংশ হিসাবে চালু করা হয়েছিল।

এটি মূলত হাইওয়েগুলির একটি নেটওয়ার্ক যা দেশের চারটি প্রধান মেট্রোপলিটন শহরকে চার দিকে সংযুক্ত করে - দিল্লি (উত্তর), চেন্নাই (দক্ষিণ), কলকাতা (পূর্ব) এবং মুম্বাই (পশ্চিম) - যার ফলে একটি চতুর্ভুজ গঠন করা হয়, এবং তাই এই নাম। সুবর্ণ চতুর্ভুজ।

গোল্ডেন চতুর্ভুজ বা "GQ" ছিল প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর প্রথম স্বপ্নের প্রকল্প এবং এটি স্বাধীন-পরবর্তী ভারতে সড়কপথ সেক্টরে সবচেয়ে বড় অবকাঠামোগত হস্তক্ষেপ হিসাবে নিহিত, যা 5,846 কিমি মহাসড়ক তৈরি করে যার প্রথম পর্ব শুরু হয়

Similar questions