২.৬. “এটি রাজনৈতিক মীমাংসা।” – কোনটি? (suyej khale hangor sikar )
Answers
Answer:
শিপিং লাইন ক্লায়েন্টের পক্ষে বিল অফ লেডিং প্রক্রিয়াকরণের জন্য একটি ফি চার্জ করে। রপ্তানি পরিষেবা - পরিষেবা ফি যা এজেন্ট চার্জ করতে পারে। অন-ক্যারেজ - অন-ক্যারেজ সমুদ্রের মাধ্যমে অন্য অভ্যন্তরীণ সমুদ্রবন্দরে (যদি প্রযোজ্য হয়) ডকুমেন্টেশন ফি - গন্তব্য - ডেলিভারি অর্ডার বা গন্তব্যে রিলিজ ফি।
Explanation:
জাহাজের খালাসি বেচারাদের আপদের কারণ কী? উত্তরঃ প্লেগ সংক্রমণের কারণে, সুয়েজের কুলিরা জাহাজ ছুঁতে পারবে না। এজন্য জাহাজের খালাসিদেরই কুলির ভূমিকায় অবতীর্ণ হয়ে ক্রেনে করে মাল তুলে নিচের নৌকোতে ফেলতে হয়েছিল—এটাই ছিল তাদের আপদের কারণ।
নির্দিষ্ট চলমান সময়সূচী ব্যাপকভাবে পরিবর্তিত হতে পারে। সাধারনত জাহাজগুলি প্রতি মাসে 10 দিন থেকে 2 সপ্তাহের জন্য সমুদ্রে যাবে মোতায়েনের প্রস্তুতির জন্য প্রশিক্ষণ অপারেশনের জন্য। হোম পোর্ট থেকে দূরে বর্ধিত অপারেশন 6 থেকে 9 মাস পর্যন্ত স্থায়ী হতে পারে এবং জাহাজগুলি সাধারণত প্রতি 18-24 মাসে একবার স্থাপন করা হয়।
2021 সালে, কন্টেইনার জাহাজগুলি একটি পোর্ট কলের সময় একটি বন্দরে গড়ে প্রায় 0.8 দিন ব্যয় করেছিল। কনটেইনার জাহাজগুলি জাপানের বন্দরে সবচেয়ে কম সময় ব্যয় করে, যার গড় সময় 0.36 দিন। মার্কিন যুক্তরাষ্ট্র সর্বশেষ স্থান পেয়েছে, তার বন্দরে জাহাজ থেকে কন্টেইনার লোড এবং আনলোড করতে 1.25 দিন সময় নেয়।
শিপিং লাইন ক্লায়েন্টের পক্ষে বিল অফ লেডিং প্রক্রিয়াকরণের জন্য একটি ফি চার্জ করে। রপ্তানি পরিষেবা - পরিষেবা ফি যা এজেন্ট চার্জ করতে পারে। অন-ক্যারেজ - অন-ক্যারেজ সমুদ্রের মাধ্যমে অন্য অভ্যন্তরীণ সমুদ্রবন্দরে (যদি প্রযোজ্য হয়) ডকুমেন্টেশন ফি - গন্তব্য - ডেলিভারি অর্ডার বা গন্তব্যে রিলিজ ফি।
To learn more about similar question visit:
https://brainly.in/question/6548206?referrer=searchResults
https://brainly.in/question/54561162?referrer=searchResults
#SPJ1