India Languages, asked by sushantaadhikary16, 5 months ago

করোনাতে বর্তমান সময়ে দৃষ্টিতে মানবসমাজের ভূমিকা
নিয়ে বন্ধুকে একটি পত্র লেখ​

Answers

Answered by siddharth3690
10

Answer:

কয়েকদিন আগের কথা। মাঝরাতে উৎকন্ঠা নিয়ে একজন নারী কল করেন মনের বন্ধুর হটলাইন নম্বরে। করোনা নিয়ে খু্ব আতঙ্কে দিন কাটাচ্ছেন। রাতেও ঘুম আসছে না। সারা রাত নিজের সন্তানদের দিকে তাকিয়ে থাকেন, ভয়ে কাঁদেন। কীভাবে তিনি এই পরিস্থিতির মোকাবিলা করবেন বুঝতে পারছিলেন না। তখন ফোনের এ প্রান্তে থাকা আমাদের মনোরোগ বিশেষজ্ঞ পরামর্শ দেন কীভাবে তিনি উদ্বেগ কমাবেন। এই পরিস্থিতিতে সব সময় বন্ধুর মতো পাশে থাকছেন মনের বন্ধুর কাউন্সেলররা।

বৈশ্বিক মহামারী করোনার কারণে এমন পরিস্থিতি শুধু বাংলাদেশেই নয়, বিশ্বের সবখানেই এ ভাইরাস ছড়াচ্ছে। ফেসবুকের বিভিন্ন গ্রুপ, বিশ্বখ্যাত তারকাদের ছবি, ভিডিও দেখলে বোঝা যায়—তাঁরা করোনা পরিস্থিতিতে মানসিক স্বাস্থ্যের বিষয়ে কত গুরুত্ব দিচ্ছেন।

মানসিক স্বাস্থ্য সেবাদানকারী প্রতিষ্ঠান মনের বন্ধুতে সারা বছরই সব বয়সের সব শ্রেণির মানুষের জন্য মনের যেকোনো সমস্যার সমাধানে সরাসরি কাউন্সেলিং, অনলাইনে কাউন্সেলিং মানে টেলি কাউন্সেলিং, ভিডিও কাউন্সেলিং চলে।

একই সঙ্গে যোগব্যায়াম, মেডিটেশন, আর্টথেরাপি, কর্মক্ষেত্রে উৎপাদন বাড়ানো, মানিয়ে নেওয়া, রাগ নিয়ন্ত্রণসহ ভালো থাকার বিভিন্ন বিষয়ে সেশন হয়।

Similar questions