India Languages, asked by barmanbisawjit824, 6 months ago

পাইন গাছ সাধারণত কোন অঞ্চলে দেখতে পাওয়া যায় ?
পাইন গাছ কী ধরনের পােশাক পরে আছে বলে কবির মনে হয়েছে ?
পাম গাছ কোথায় দাঁড়িয়ে আছে ?
৩. ৪ পাইন গাছ কীভাবে স্বপ্ন দেখে ?
নীচের প্রশ্নগুলির উত্তর নিজের ভাষায় লেখাে :
৪.১
পাম গাছের বুক বেদনায় ভরা কেন ?
৪.২ পাইন গাছ কী স্বপ্ন দেখে?
বরফের দেশের পাইনগাছ, মরুভূমির পাম গাছের স্বপ্ন দেখে কেন ?
১৪​

Answers

Answered by qismatrani33gmailcom
1

Answer:

ট্রাঙ্কের মাঝামাঝি এবং উপরের অংশে, গভীর, জটিলভাবে পাকানো গরুগুলি অদৃশ্য হয়ে যায়, এটি পলি-প্লেট প্লেটের সাথে একটি হলুদ-লাল ছায়া, পাতলা, কার্যকরী মসৃণ পৃষ্ঠায় পরিণত হয়।

পাইন চাষের বৈশিষ্ট্যগুলি, পাশাপাশি ওয়েমাউথ পাইন, পাইন পাইন, সিডার পাইন, কালো পাইন, পর্বত পাইন ইত্যাদি বৈশিষ্ট্য সম্পর্কে জানুন।

ঘন রোপণে, পাইনগুলি খুব বড় আকারে ছিদ্রযুক্ত, এমনকি পাতলা হত্তয়া। এবং একত্রে দাঁড়িয়ে রুপান্তরিত উদ্ভিদ বিপরীত বৈশিষ্ট্য আছে: বৃদ্ধি ছোট এবং শাখা বড় হয়।

বয়সের সাথে, গাছের মুকুটের আকার পরিবর্তিত হয়: অল্পবয়সী বছরগুলিতে চকচকে থেকে মধ্যযুগীয় জীবনকাল এবং সমতল, ছাতা-আকারের বৃদ্ধ বয়সে।স্কট পাইনের সূঁচগুলিতে একটি নীল-সবুজ রঙ থাকে, সূঁচগুলির দৈর্ঘ্য 5-8 সেমি। তারা কাঠামোর পরিবর্তে ঘন হয়, জুড়ে জোড়া যুক্ত করে। পক্ষাঘাতগ্রস্ত গাছ বার্ষিক তাদের প্রসাধন পরিবর্তন, তারপর প্রতি তিন বছর একবার কনফাইর; এই সাধারণত সেপ্টেম্বর ঘটবে।

পাইন বালুকাময় মাটি পছন্দ, কিন্তু তার রুট সিস্টেমের কারণে বৃদ্ধির জন্য যেকোন অবস্থার সাথে মানিয়ে নিতে পারে, যা সংশোধন করতে সক্ষম। শুষ্ক জমিতে বা গভীর ভূগর্ভস্থ পানিতে, তৃণমূল দ্রুত বিকাশ লাভ করে যা 6 মিটার পর্যন্ত পৌঁছাতে পারে।

Advertisement

আর্দ্রতার সাথে সম্পৃক্ত মাটি একটি ভাল-ব্র্যাঞ্চেড পৃষ্ঠ রুট সিস্টেমের চেহারা।

জলবায়ু পরিস্থিতিতে নিখুঁত undemanding আঘাত। এই বৃক্ষটি আর্কটিক এবং কাজাকিস্তানে শান্তভাবে বৃদ্ধি পায়, স্থিরভাবে উভয় তুষার ও তাপ সহ্য করে। এই প্রতিনিধির জীবনযাত্রার গড় ২00 বছর পর্যন্ত, তবে ব্যতিক্রমগুলি রয়েছে, 400 বছর পর্যন্ত বসবাস করে।

আপনি কি জানেন? আমাদের গ্রহের সবচেয়ে প্রাচীন গাছটি মেথুসেলা পাইন, যা 4,842 বছর বয়সী। এর অবস্থান তার নিজস্ব নিরাপত্তার জন্য ঘোষণা করা হয় না।

শীতকালীন সময়ের জন্য প্রস্তুতি সাধারণ অস্বাভাবিক Pine। সূঁচকে গাছের উপরে থাকার জন্য এটি একটি বিশেষ মোম দিয়ে আচ্ছাদিত করা হয় - এর মাধ্যমে বাষ্পীয়করণ ঘটে না এবং গাছের শ্বাস বন্ধ হয়ে যায়।

এই উদ্ভিদ প্রায়শই শহুরে পরিবেশে পাওয়া যায়, যদিও নোংরা বাতাসটি পরিষ্কার করা ছাড়াও এটি বহন করা কঠিন, কারণ 1.5 বছর ধরে সূঁচ শুকনো এবং ধুলোয়ের স্তর দ্বারা আচ্ছাদিত হয়, এটি পাইনকে বাঁচাতে কঠিন করে তোলে।

গঠন এবং দরকারী বৈশিষ্ট্য

একটি শক্তিশালী নিরাময় হিসাবে পরিচিত হাজার হাজার বছর

এই আশ্চর্যজনক উদ্ভিদ সব অংশ উপকারী বৈশিষ্ট্য আছে।

পাইন buds এর উদ্ভিদ ব্যাপকভাবে প্রসাধনী উদ্দেশ্যে ব্যবহার করা হয়। চুল ধুয়ে চুল কাটা, আপনি তাদের ক্ষতি প্রতিরোধ করতে পারেন, শিকড় শক্তিশালী, তাদের একটি সুস্থ, চকচকে চেহারা দিতে।

পাইনের কুঁড়ি দিয়ে স্নান করা ত্বককে পরিষ্কার করে তোলে, এতে ত্বক এবং জ্বলজ্বলে প্রবণতা দেখা দেয়।

তারা একটি ট্রেন, একটি তিব্বতী lofant, জুনিয়র, ল্যাভেন্ডার, লেবু বেল যোগ করার সঙ্গে স্নান করার সুপারিশ।

এই পদ্ধতিটি ক্ষত নিরাময়ের জন্য প্রচার করে, স্প্যাম এবং পেশী উত্তেজনা দূর করে, ত্বককে পুষ্ট করে, সেলুলাইট প্রতিরোধ করে।

প্রসাধনী মুখের চামড়া যত্ন, বিশুদ্ধ পাইন কুঁড়ি ব্যবহার করা হয় না, তারা পুষ্টিকর ক্রিম, মাস্ক এবং ভেষজ প্রস্তুতি উপাদান হয়ে।

প্রথম বছরে লোক ঔষধ, অঙ্কুর, কুঁড়ি, সূঁচ, স্যাঁতসেঁতে, পরাগ এবং সবুজ পাইন কোণ ব্যবহার করা হয়, কারণ তাদের উপকারী বৈশিষ্ট্যগুলির সম্পূর্ণ প্যালেট রয়েছে:

অবতরণ

পাইন বীজ রোপণের এবং তাদের নতুন জায়গায় আনার জন্য সবচেয়ে উপযুক্ত সময় হয় এপ্রিলের দ্বিতীয় অর্ধেক বা অক্টোবরের প্রথম দশকে।

যেমন সময়সীমার প্রয়োজনীয় তাপমাত্রা শাসনের কারণে হয়: বসন্তে মাটি ইতিমধ্যে ভালভাবে উষ্ণ হয়ে যায়, যথেষ্ট আর্দ্রতা ধরে রাখে, এবং এই শরৎকালের সময়সূচী বীজতলাটিকে সাধারণত রুটি নিতে এবং শীতকালীন frosts জন্য প্রস্তুত করতে পারবেন।

একটি গাছ সুন্দর সৌন্দর্য এবং তার সৌন্দর্য আনন্দে, এটি জন্য রৌদ্রোজ্জ্বল জায়গা নির্বাচন করা বাঞ্ছনীয়; একটি শেষ অবলম্বন হিসাবে, আলো ছায়াছবির অনুমতিযোগ্য।ছায়া মধ্যে রোপিত একটি শঙ্কু উদ্ভিদ বিষণ্ণ হবে, তার বৃদ্ধি ধীর হবে, মুকুট সুচ রঙের ঘনত্ব এবং সমৃদ্ধি সঙ্গে কখনও প্রভাবিত হবে।

যদি মাটি বেলে বা বালুকাময় হয়, তবে শঙ্কু সৌন্দর্যগুলি রোপণ করার জন্য কোন বিশেষ প্রয়োজন নেই। যদি মাটি ভারী মাটি হয়, তাহলে নিষ্কাশন ব্যবস্থা প্রস্তুত করা উচিত, ভাঙা ইট, স্লেট বা প্রসারিত মাটি দিয়ে ২0 সেন্টিমিটার কম নয়।

যদি মাটি অম্লীয় হয়, 150 গ্রাম চুনও লাগানো গর্তে যোগ করা উচিত।

Sapling পছন্দ হিসাবে যেমন একটি গুরুত্বপূর্ণ মুহুর্তে "সুযোগ" উপর নির্ভর করবেন না। নিকটবর্তী বনভূমিতে কাঁটাচামচ করা "বাচ্চা" রুট নেবে না এবং পরের বছর কেবল শুকিয়ে যাবে। প্রকৃতপক্ষে, এই উদ্ভিদের শিকড়গুলিতে প্রয়োজনীয় ব্যাকটেরিয়া বসবাস করে যা ২0 মিনিটের জন্য বাইরে মারা যায়।অতএব, একটি পাইন গাছ লাগানোর জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ শর্ত হল বায়ু এক্সপোজার থেকে রুট সিস্টেমের সর্বোচ্চ ঘনিষ্ঠতা নিশ্চিত করা। রুটি ব্যাকটেরিয়া এর কার্যকারিতা নিশ্চিত করার জন্য বিশেষ নার্সারিগুলিতে রোপণ করা

Explanation:

I hope it will be helpful for you...

Answered by archisman79
4

Answer:

পাম গাছের বুক বেদনায় ভরা কেন

Similar questions