Geography, asked by bmousumi533, 15 hours ago

শীতকালেই কেন আন্টার্কটিকায় অভিযান হয় ?​

Answers

Answered by babuknsmitha
0

Explanation:

পরিক্রমণের সময় পৃথিবী নিজের কক্ষতলের ৬৬৯/° কোণ করে থাকার জন্য ভূ-পূষ্ঠের বিভিন্ন জায়গায় বিভিন্ন সময়ে ভিন্ন ভিন্ন ঋতু বিরাজ করে। ডিসেম্বর মাসে পৃথিবী তার কক্ষপথে এমনভাবে অবস্থান করে যে দক্ষিণ গােলার্ধ সূর্যের দিকে সবচেয়ে বেশি ঝুঁকে থাকে এবং উত্তর গােলার্ধ সূর্য থেকে সবচেয়ে বেশি দূরে সরে যায়। এর ফলে ডিসেম্বর মাসে দক্ষিণ গােলার্ধে গ্রীষ্মকাল এবং উত্তর গােলার্ধে শীতকাল। বরফাবৃত অ্যান্টার্কটিকা মহাদেশ দক্ষিণ গােলার্ধে অবস্থিত। এখানে তীব্র ঠাণ্ডা—প্রায় সারা বছরই প্রচণ্ড তুষারঝড় হয়। তবে ডিসেম্বর মাসে যেহেতু দক্ষিণ গােলার্ধে গ্রীষ্মকাল, তাই ঐ সময় অ্যান্টার্কটিকায় ঠাণ্ডা কিছুটা কমে যায়। বহু জায়গাতেই ভূমি বরফমুক্ত হয়। এজন্য গবেষণার উদ্দেশ্যে বিজ্ঞানীরা ডিসেম্বর মাসে অ্যান্টার্কটিকা অভিযানে যান।

Answered by swapankuila4
1

Explanation:

জনপ্রিয় হতে পারেন না?

আপনি চারপাশে দুর্নীতি দেখতে পেলেন৷ আপনি ধর্ষণের খবর দেখলেন৷ আপনি সন্ত্রাসের খবর শুনলেন৷ আপনি পরিবেশ দুষণ নিয়ে চিন্তা করছেন৷ আপনি চাকরি হারানোর ভয় করছেন৷ আপনি সারাদিন পরিশ্রম করেছেন। এখন আপনি ক্লান্ত।

সারা পৃথিবীটা আপনার কাছে নরকের মতো মনে হচ্ছে। এখন আপনার খুবই খারাপ লাগছে। আপনি এখান থেকে সুন্দর একটি জায়গায় যেতে চান৷ মন ভাল করতে চান৷

টিভিতে তার উপস্থিতি আপনার মন ভালো করে দেবে।

Similar questions