India Languages, asked by Dhruvchandoliya887, 8 months ago

essay on garden in bengali

Answers

Answered by aliza9031
1

                                                       বাগান

একটি বাগান হ'ল একটি পরিকল্পিত স্থান, সাধারণত বাইরে, উদ্ভিদ এবং প্রকৃতির অন্যান্য রূপের প্রদর্শন, চাষ, বা উপভোগের জন্য আলাদা করা হয়। বাগান প্রাকৃতিক এবং মনুষ্যনির্মিত উভয় উপকরণ একত্রিত করতে পারে। বর্তমানে সর্বাধিক প্রচলিত রূপটি একটি আবাসিক বাগান, তবে বাগান শব্দটি traditionতিহ্যগতভাবে আরও সাধারণ হয়েছে। চিড়িয়াখানা, যা সিমুলেটেড প্রাকৃতিক আবাসে বন্য প্রাণী প্রদর্শন করে, আগে তাকে প্রাণীজ উদ্যান বলা হত। পশ্চিমা উদ্যানগুলি প্রায় সর্বজনীন উদ্ভিদের উপর ভিত্তি করে বাগানটি প্রায়শই বোটানিকাল গার্ডেনের সংক্ষিপ্ত রূপকে নির্দেশ করে। কিছু পূর্ব ধরণের পূর্ব উদ্যান যেমন জেন উদ্যানগুলি গাছপালা খুব কম ব্যবহার করে বা একেবারেই নয়।

উদ্যানগুলি স্ট্যাচুরি, ফললি, পারগোলা, ট্রেলাইজস, স্টাম্পেরিজ, শুকনো ক্রিক বিছানা এবং জলের বৈশিষ্ট্য যেমন ঝর্ণা, পুকুর (মাছের সাথে বা ছাড়াই), জলপ্রপাত বা ক্রিক সহ কাঠামোগত বর্ধনগুলি প্রদর্শন করতে পারে। কিছু বাগান কেবল শোভাময় উদ্দেশ্যে, অন্যদিকে কিছু বাগান খাদ্য ফসলও উত্পাদন করে, কখনও কখনও পৃথক এলাকায় বা কখনও কখনও শোভাময় গাছগুলির সাথে সংযুক্ত থাকে। খাদ্য উত্পাদনকারী উদ্যানগুলি খামারগুলি থেকে তাদের ছোট স্কেল, আরও শ্রম-নিবিড় পদ্ধতি এবং তাদের উদ্দেশ্য (বিক্রয়ের জন্য উত্পাদন করার চেয়ে শখের বা স্ব-জীবিকা উপভোগ) দ্বারা পৃথক করা হয়। ফুলের বাগানগুলি বিভিন্ন উচ্চতা, রঙ, টেক্সচার এবং সুগন্ধির গাছগুলিকে একত্রিত করে আগ্রহ তৈরি করে এবং ইন্দ্রিয়কে আনন্দ দেয়।

বাগান উদ্যান বৃদ্ধি এবং রক্ষণাবেক্ষণের ক্রিয়াকলাপ। এই কাজটি একটি অপেশাদার বা পেশাদার মালী দ্বারা সম্পন্ন হয়। উদ্যান, উদ্যান, রাস্তার পাশের বাঁধ বা অন্যান্য পাবলিক স্পেসের মতো উদ্যান-বিন্যাসেও কাজ করতে পারে garden

ল্যান্ডস্কেপ আর্কিটেকচার পাবলিক এবং কর্পোরেট ক্লায়েন্টদের জন্য নকশায় বিশেষীকরণ করার জন্য ল্যান্ডস্কেপ আর্কিটেক্টদের সাথে সম্পর্কিত একটি পেশাদার ক্রিয়াকলাপ।

Similar questions