India Languages, asked by Saanvikedia206, 1 year ago

Essay on my favourite book in bengali in 70 words

Answers

Answered by Deepmala15April2005
16
বই পড়া আমার চিত্তবিনোদন বই আমার না-পতিত বন্ধু হয়। আমি যখন নিজেকে নিয়ে সুর করি তখন আমি মহান লেখক ও মাস্টারমন্ডের বই পড়ার জন্য আশ্রয় নিই। আমি অনেক বই পড়েছি কিছু বই আমাদের মন উপর গভীর প্রভাব ছেড়ে। আমার কাছে সর্বাধিক আপিলকৃত বই "সত্যের সাথে আমার পরীক্ষাগুলি", মহাত্মা গান্ধীর লেখা। এটি তার ব্যক্তিত্বের আলোকে একটি বন্যা ছুঁড়ে ফেলে এবং চিন্তা করে এটা পৃথিবী সরানো হয়েছে যে ধারণা এবং চিন্তা। এই বইটি দুটি বিষয়কে কেন্দ্র করে: গান্ধীজীর দেশপ্রেম ও ভারতের স্বাধীনতা সংগ্রাম। তিনি সত্য ও অহিংসতার অস্ত্র দিয়ে অবিচার ও বৈষম্য নিয়ে লড়াই করেছিলেন। বইটি বেরিয়ে আসে যে গান্ধীজি তাদের নৈতিক শক্তির সাথে ঘুমন্ত ভারতীয়দের জাগিয়ে তোলেন এবং তাঁদের মধ্যে উদারতার ভালবাসা প্রকাশ করেছিলেন। গানটিও গান্ধীজীর নিজস্ব দুর্বলতা তুলে ধরেছেন। তাঁর কাছে, ঈশ্বর ছিলেন সত্য এবং সত্য ঈশ্বর ছিলেন। তিনি কখনো তার জীবন সম্পর্কে কিছু গোপন করার চেষ্টা করেন নি। তিনি বিশ্বাস করেন যে রাজনীতি নৈতিকতার সাথে পাল্লা দিতে হবে। আমি এই বইটি পছন্দ করি কারণ এটি আমার জীবনের একটি টার্নিং পয়েন্ট প্রমাণ করেছে। আমি এই মহান বই থেকে অনেক শিখেছি। এটি মানবজাতির সবচেয়ে মূল্যবান ধনসম্পদের এক। এটি একটি খুব ভাল পাঠ করে তোলে। এই বইয়ের প্রতিটি বাক্যের একটি আন্তরিকতা স্পর্শ আছে। এটি একটি সহজ কিন্তু কার্যকর শৈলীতে লিখিত আছে। এটা পড়া ভাল।
Answered by Anonymous
5

Answer:

Explanation:

আমার প্রিয় বই Holy পবিত্র কোরআন}

"পবিত্র কুরআন হ'ল সমস্ত মানবজাতির ও সর্বকালের জন্য জ্ঞান ও নির্দেশের সর্বশ্রেষ্ঠ গ্রন্থ"।

পবিত্র কুরআন আমার প্রিয় বই। এটি আমাদের ভাষা এবং messagesশ্বরের বার্তা সরবরাহ করে। তের শতাব্দীরও বেশি সময় ধরে এটি মানবতাকে পরিচালিত করেছে। এটি হজরত মুহাম্মদ (সা।) - এর নিকট অবতীর্ণ হয়েছিল সর্বশেষ নবী, সপ্তম শতাব্দীতে, পৃথিবীর অস্তিত্ব অবধি বৈধ।

পবিত্র কোরআন আরবীর সবচেয়ে শুদ্ধতম ও নিখুঁত আকারে রচিত। এটির প্রায় 77,640 শব্দ রয়েছে এবং এটি অধ্যায় এবং শ্লোকে বিভক্ত। অধ্যায়গুলিকে সুরস বলা হয়, যা সব মিলিয়ে ১১৪ টি। পবিত্র কুরআনের সূচনা অধ্যায়টি খুব সংক্ষিপ্ত, ছয়টি লাইন রয়েছে। আমরা মুসলমানরা দিনে কয়েকবার এটিকে পুনরাবৃত্তি করি এবং এটিকে ফাতিহা বলা হয়, যার অর্থ ভূমিকা বা ভূমিকা। এটি একবারে একজন সত্যিকারের মুসলমানের অনুভূতিগুলিকে প্রভাবিত করে। সে এর অর্থ বুঝতে পারলে সে মন্দ বা খারাপ কিছু করতে পারে না।

পবিত্র কোরআন স্পষ্ট করে দিয়েছে যে হজরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ইসলামকে তার প্রথম, মূল পবিত্রতাতে ফিরিয়ে আনছিলেন, একমাত্র সত্য ধর্ম, যা মহাবিশ্বের সূচনালগ্ন থেকেই বিদ্যমান ছিল। হজরত মুহাম্মদ (সাঃ) হযরত মুহাম্মদ (সাঃ) হযরত আদম (আঃ) -এর সাথে সময় মত ফিরে এসে নবীদের সারিতে সর্বশেষ। সুতরাং, পবিত্র কোরআন হ'ল তাঁর ভাববাদীদের প্রতি আল্লাহ তাআলা কর্তৃক অবতীর্ণ সমস্ত পবিত্র গ্রন্থের মধ্যে সর্বশেষতম।

অন্য বইগুলি সময়ের সাথে পরিবর্তিত হয়েছে বা দুর্নীতিগ্রস্থ হয়েছে, তবুও কুরআন এখনও তার প্রথম মূল (মূল) বিশুদ্ধতায় বিদ্যমান রয়েছে। এর প্রতিটি শব্দই Godশ্বরের শব্দ, নিখুঁত এবং খাঁটি। আমি এই বইটি সত্যই সবচেয়ে পছন্দ করি।

Similar questions