History, asked by nahb826, 1 year ago

In500 words about swach bharat abhiyan in bengali

Answers

Answered by TheNightHowler
2
সুখ ভারত অভিযান ভারতের একটি পরিচ্ছন্ন ভারত মিশনকে ভারতকে পরিষ্কার ভারত বানানোর জন্য একটি পরিচ্ছন্ন ভারত মিশন। মহাত্মা গান্ধীর 145 তম জন্মবার্ষিকী, ২ অক্টোবর, ২014 তারিখে ভারত সরকার কর্তৃক আনুষ্ঠানিকভাবে এটি চালু হয়। এটি রাজঘাট, নয়াদিল্লিতে (মহাত্মা গান্ধীর সমাধি) চালু করা হয়েছিল। ভারত সরকার এই প্রচারাভিযানের মাধ্যমে ২001 সালের অক্টোবর ২013 (মহাত্মা গান্ধীর 150 তম জন্মবার্ষিকী) দ্বারা ভারতকে একটি পরিষ্কার ভারত গড়তে চায়।

এটি একটি রাজনীতি মুক্ত প্রচারাভিযান এবং দেশপ্রেম দ্বারা অনুপ্রাণিত। এই দেশের একটি পরিচ্ছন্ন দেশ তৈরি করতে প্রতিটি ভারতীয় নাগরিকের একটি দায়িত্ব হিসাবে এটি চালু করা হয়। এই প্রচারাভিযানের পরিচ্ছন্নতা সম্পর্কে বিশ্বব্যাপী মানুষ শুরু করেছে স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা এই "ক্লিন ইন্ডিয়া ক্যাম্পেইন" তে খুব জোরে জোরে জোরে জোরে জোরে জোরে জোরে জোরে জোরে যোগ দিচ্ছে। এই প্রচারাভিযানের অধীনে, মার্চ ২017 সালের মার্চ মাসে ইউপি সিএম, যোগি আদিত্যনাথ কর্তৃক আরেকটি পরিচ্ছন্নতা উদ্যোগ চালু করা হয়েছে। তিনি উত্তর প্রদেশ জুড়ে সরকারী অফিসগুলিতে চুইন প্যান, গুটক এবং অন্যান্য তামাকজাত পণ্য নিষিদ্ধ করেছেন।
Answered by Anonymous
0
खुशी भारत अभियान भारत के लिए एक स्वच्छ भारत मिशन भारत को स्वच्छ भारत बनाने के लिए एक स्वच्छ भारत मिशन है। इसे आधिकारिक तौर पर महात्मा गांधी की 145 वीं जयंती, 2 अक्टूबर 2014 के जन्म तिथि पर भारत सरकार द्वारा लॉन्च किया गया था। इसे राजघाट, नई दिल्ली (महात्मा गांधी की कब्र) में पेश किया गया था। भारत सरकार 1 अक्टूबर, 2013 (महात्मा गांधी की 150 वीं जयंती) पर इस अभियान द्वारा भारत को स्वच्छ भारत बनाना चाहता है।

यह राजनीति मुक्त अभियान और देशभक्ति से प्रेरित है। इसे इस देश के स्वच्छ देश बनाने के लिए हर भारतीय नागरिक की ज़िम्मेदारी के रूप में लॉन्च किया गया था। दुनिया भर के लोगों ने इस अभियान की सफाई शुरू की, स्कूल के शिक्षक और छात्र "स्वच्छ भारत अभियान" में बहुत जोर से शामिल हो रहे हैं। इस अभियान के तहत, मार्च 2017 में यूपी सीएम, जोगी आदित्यनाथ ने एक और सफाई पहल शुरू की थी। उन्होंने उत्तर प्रदेश में सरकारी कार्यालयों में च्यूइंग पैन, गुटका और अन्य तम्बाकू उत्पादों पर प्रतिबंध लगा दिया।
Similar questions