India Languages, asked by heanish5134, 1 year ago

Independence day celebration essay writing in Bengali

Answers

Answered by jkhan1
83
hey \: dear \: here \: is \: your \: answer
⭐️<============================>⭐️
ভারতে, স্বাধীনতা দিবস পালন করা হয় সকল ধর্ম, সংস্কৃতি ও ঐতিহ্যের মানুষের দ্বারা মহান আনন্দ ও সুখের সাথে। ভারতে স্বাধীনতা দিবস 15 ই আগস্ট প্রতি বছর পালন করা হয় 1 947 সাল থেকে যেহেতু আমাদের দেশের স্বাধীনতা রক্ষায় একই সময়ে ২00 বছরের দাসত্বের প্রায় 200 বছর পর।

সব স্কুল (সরকারি বা বেসরকারি), অফিস, কলেজ, বিশ্ববিদ্যালয়, শিক্ষা প্রতিষ্ঠান, প্রতিষ্ঠান, সংস্থা ইত্যাদি বন্ধ থাকাকালীন এটি জাতীয় ছুটির হিসেবে ঘোষণা করা হয়েছে। শিক্ষার্থীদের দ্বারা প্রতিটি স্কুল, কলেজ ও অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে বড় উত্সাহের সাথে এটি উদযাপন করা হয়। উদযাপনকালে তারা নাচ, নাটক, গান গাওয়া, ইনডোর গেমস, আউটডোর স্পোর্টস, সাংস্কৃতিক কার্যক্রম, ক্যুইজ প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ইত্যাদিতে অংশগ্রহণ করে। প্রধান অতিথি বা স্কুল প্রিন্সিপাল কর্তৃক জাতীয় পতাকা সর্বসম্মত হয়, জাতীয় সংগীত বাজনা ও ড্রামের সাথে গেয়ে ওঠে এবং তারপর রাস্তায় মার্চ এবং মিছিল বের হয়।

ভারতবর্ষের একটি বড় উৎসব উদযাপন করা হয় রাজপদে, জাতীয় ক্যাপিটালে ভারতের গেট, নয়াদিল্লিতে যেখানে সমস্ত ধর্ম, সংস্কৃতি ও ঐতিহ্যের লোক আমাদের প্রধানমন্ত্রীর দেশাত্মবোধক বক্তব্য শোনার জন্য জড়ো হয়। এই অনুষ্ঠানটি উদযাপন করে আমরা সেই সব মহান মানুষদের স্মরণে স্মরণ করি যারা ভারতকে স্বাধীন দেশ হিসেবে গড়ে তোলার জন্য তাদের জীবন উৎসর্গ করেছিলেন


hope \: this \: helps \: you \:
✌✌✌
Answered by dackpower
28

Independence day celebration essay

Explanation:

ভারত প্রতি বছর 15 আগস্ট স্বাধীনতা দিবস পালন করে। যেমনটি ১৯৪ 1947 সালের এই দিনে ভারত ব্রিটিশ শাসন থেকে স্বাধীনতা লাভ করে। 15 ই আগস্ট ভারত যেভাবে তার ‘স্বাধীনতা’ পেয়েছিল লর্ড মাউন্টব্যাটেন এই তারিখটিকে ভাগ্যবান বলে মনে করেছিলেন। কারণ এটি ছিল ১৯৪৪ সালে একই দিন জাপানি বাহিনী তাঁর সামনে আত্মসমর্পণ করেছিল।

তদুপরি, আমরা আমাদের মুক্তিযোদ্ধাদের স্মরণে স্বাধীনতা দিবস উদযাপন করি। কারণ তারাই আমাদের দেশের জন্য সংগ্রাম করেছিল এবং তাদের জীবন উৎসর্গ করেছিল। আমাদের স্বাধীনতা দিবসটি আমাদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। যেহেতু একমাত্র দিন যখন আমরা আমাদের শহীদদের স্মরণ করতে পারি যে দেশের জন্য মারা গিয়েছিল। এছাড়াও, এটি একমাত্র দিন যখন আমরা আমাদের সমস্ত সাংস্কৃতিক পার্থক্যগুলি ভুলে গিয়ে সত্য একজন ভারতীয় হিসাবে এক হয়ে যাই।

আমাদের দেশে স্বাধীনতা দিবস উদযাপনটি বিশাল আকারে করা হয়। প্রতিটি সরকারী বিল্ডিং আলোক সজ্জায় পূর্ণ। এছাড়াও, এই লাইটগুলি কমলা, সবুজ এবং সাদা তিনটি রঙের। কারণ এগুলি আমাদের জাতীয় পতাকার রঙ। তদুপরি, সরকারী বা বেসরকারী কর্মকর্তা হওয়ায় প্রতিটি ব্যক্তিকে অফিসগুলিতে উপস্থিত থাকতে হবে। আমাদের দেশের জাতীয় পতাকা উত্তোলন এবং আমাদের জাতীয় সংগীত গাইতে। যাইহোক, আমাদের স্বাধীনতা দিবসটি আমাদের কাছে গুরুত্বপূর্ণ বলে অন্যান্য কারণ রয়েছে

Similar questions