CBSE BOARD X, asked by SahimSha1, 2 months ago

Q. "ই-বুক ও বর্তমান শিক্ষার্থীরা" বিষয় অবলম্বনে একটি অনুচ্ছেদ লেখ।

Please Don't SPAM !

If you don't know Bengali, then translate the Question and then Answer and finally Translate and post it.

If you don't have an app, then go to "translate.google.com" !

Please Don't SPAM !​

Answers

Answered by kanchanmandal49666
4

Answer:

প্রযুক্তি ক্লাসরুমে এনে দেওয়া বিতরণের শিক্ষার মানতে ইতিবাচক প্রভাব ফেলেছে। শিক্ষার্থী এবং শিক্ষকরা সর্বসম্মতিক্রমে শিক্ষায় ই-বুক ব্যবহারের সুবিধার বিষয়ে একমত হন।

ই-বুকের উদ্দেশ্য হ'ল সামগ্রিক শিক্ষার অভিজ্ঞতা সহজ ও উন্নত করা। ডিজিটাল বইগুলি শেখার প্রক্রিয়াটিকে আরও ইন্টারেক্টিভ এবং আকর্ষণীয় করে তুলেছে।

এক ব্যক্তির একটানা কথাবার্তা শোনার পরিবর্তে শিক্ষার্থীরা এখন শিখন পদ্ধতিতে সক্রিয়ভাবে অংশ নিতে পারে। শ্রেণিকক্ষ শিক্ষণে ই-বুকগুলি সংহত করা শেখার একটি মজাদার এবং আকর্ষণীয় অভিজ্ঞতা তৈরি করে। সেই দিনগুলি হয়ে গেল যখন শিক্ষার্থীরা প্রতিদিন বইয়ের একটি ব্যাগটি ক্লাসরুমে এবং বাড়িতে ফিরে যেতে হত।

ই-বুকস শিক্ষাগত ডোমেনে প্রবেশ করার সাথে সাথে একটি ডিভাইস পুরো বছরের সিলেবাস অন্তর্ভুক্ত করার জন্য যথেষ্ট। কিন্ডারগার্টেন থেকে শুরু করে বিশ্ববিদ্যালয় পর্যায়ে এই ডিজিটাল বইগুলি খুব অল্প বয়সেই শিক্ষার্থীদের কাছে প্রবর্তন করা যেতে পারে, তা নিশ্চিত করে যে পড়াশোনা তাদের জন্য কখনই বিরক্তিকর না হয়।

একটি কার্যকর শেখার ব্যবস্থা অবশ্যই নিশ্চিত করতে হবে যে শিক্ষার্থীরা শেখার প্রক্রিয়াতে সক্রিয়ভাবে জড়িত রয়েছে। ইবুকগুলি একটি শিক্ষামূলক সংস্কার নিয়ে এসেছে যা শিক্ষার্থীদের আরও ভাল এবং দ্রুত শিখতে সহায়তা করে।

Answered by shruti828453
1

Click on the pic, to make it bigger

Attachments:
Similar questions